Cvoice24.com

বাংলাদেশে গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে: মঈন খান

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ১৫ সেপ্টেম্বর ২০২৩
বাংলাদেশে গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে। আর সেটা করেছে বর্তমান সরকার। তারা বাকশালি পদ্ধতিতে ক্ষমতা কুক্ষিগত করেছে। তারা আজ দেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের পদত্যাগসহ ‘একদফা’ দাবিতে এবং নেতাকর্মীদের ‘মিথ্যা’ মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশ করছে বিএনপি।

মঈন খান বলেন, আমরা চাই একটা সুষ্ঠু নির্বাচন। যে নির্বাচনের দায়িত্বে থাকবে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। যার অধীনে নির্বাচন হবে। যেখানে সাধারণ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে যে দলই ক্ষমতায় আসুক না কেন সে দলই সরকার গঠন করবে। এতে যদি বিএনপি হেরেও যায় তাতে কোনো আপত্তি নেই আমাদের। জনগণ যাকে চাইবে তাকেই ক্ষমতায় বসাবে। কিন্তু সরকার আমাদের এ দাবি মানতে চাইছে না।  

তিনি বলেন, বাংলাদেশে যদি কেউ মানবাধিকার নিয়ে কথা বলতে চায় তাহলে তাকে কেন জেলে দেওয়া হবে এ প্রশ্ন আমি সরকারের প্রতি রাখছি। তাহলে কী আমরা মানবাধিকার নিয়ে কথা বলব না। আমাদের দেশের সংবিধানে কী মানবাধিকার নেই। তাহলে কেন মানবাধিকার নিয়ে কথা বলায় একজনের দুই বছরের জেল হলো।

মঈন খান বলেন, আমাদের যৌক্তিক দাবির আন্দোলনের কারণে এ সরকার নীতিগতভাবে পরাজিত হয়েছে। খুব শিগগিরই ক্ষমতাচ্যুত হবে। এ সরকারকে পরাজিত করার মাধ্যমে আমরা দেশের মানুষের মানবাধিকার, বাকস্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে দেব।

সর্বশেষ

পাঠকপ্রিয়