Cvoice24.com

ইংল্যান্ড-নেদারল্যান্ড রুটে সরাসরি জাহাজ চলাচল শুরু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:২৬, ২০ মে ২০২২
ইংল্যান্ড-নেদারল্যান্ড রুটে সরাসরি জাহাজ চলাচল শুরু

যুক্তরাজ্যের লিভারপুল ও নেদারল্যান্ডের রোটারডাম বন্দরের সঙ্গে চট্টগ্রামের সরাসরি জাহাজ চলাচল শুরু হয়েছে। প্রথমবারের মতো বাংলাদেশি রপ্তানিকারকদের গার্মেন্টস পণ্যের ৩শ’ টিইইউএস (বিশ ফুট দৈর্ঘ্য) কনটেইনার নিয়ে চট্টগ্রাম বন্দর ছেড়ে যায় জাহাজ ‘এমভি এএমও’। আগামী ২২ থেকে ২৩ দিনের মধ্যে জাহাজটি যুক্তরাজ্যের লিভারপুল বন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

শুক্রবার (২০ মে) দুপুরে চীন থেকে আসা জাহাজ ‘এমভি এএমও’ চট্টগ্রামের বিভিন্ন কারখানায় বানানো পোশাক পণ্য নিয়ে চট্টগ্রাম বন্দরের জেটি ছেড়ে যায়।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যভিত্তিক কোম্পানি ডিকেটি অলসিস গ্লোবাল লজিস্টিকস ‘এমভি এএমও’ জাহাজটি পরিচালনা করছে। জাহাজটি প্রথমে সুয়েজ খাল দিয়ে নেদারল্যান্ডসের রটারডাম বন্দরে যাবে। সেখান থেকে লিভারপুল বন্দরে পৌঁছাবে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক সিভয়েসকে বলেন, চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউরোপে সরাসরি শিপিং রুট চালু হওয়ার পর আজ থেকে চট্টগ্রাম বন্দর ও যুক্তরাজ্যের মধ্যে সরাসরি কনটেইনার শিপিং সার্ভিস শুরু হলো। জাহাজটি সরাসরি উত্তর ইউরোপে যাবে। প্রথমবারের মতো বাংলাদেশি রপ্তানিকারকদের গার্মেন্টস পণ্যের ৩শ’ টিইইউএস কনটেইনার নিয়ে জাহাজটি ২২-২৩ দিনের মধ্যে যুক্তরাজ্যের লিভারপুল বন্দরে পৌঁছাবে বলে আশা করছি।

-সিভয়েস/টিএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়