Cvoice24.com

হারতে হারতে জয় পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০১:৫৯, ২৬ সেপ্টেম্বর ২০২২
হারতে হারতে জয় পেল  বাংলাদেশ

টাইগারদের পক্ষে আফিফ সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস খেলেন

শেষ ওভারের রোমাঞ্চে হারতে হারতে জয় পেল বাংলাদেশ, আরেকটু হলেই সংযুক্ত আরব আমিরাতের কাছে নাক কাটা গিয়েছিল। তবে বোলারদের দৃঢ়তায় শেষমেশ তা হয়নি! আগে ব্যাট করে বাংলাদেশ ১৫৮ রান তোলে। জবাবে ১৫১ রানে থামে আরব আমিরাতের ইনিংন। তাতেই ৭ রানের জয় নিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুবাই স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।

বাংলাদেশের দেয়া ১৫৯ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৭ রান সংগ্রহ করে আরব আমিরাত। মোহাম্মদ ওয়াসিম রান আউটের শিকার হলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেটে সুরি ও আরইয়ান মিলে করেন ৩৯ রানের জুটি। দলীয় ৬৬ রানে সুরি ৩৯ রান করে বিদায় নেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।

নবম উইকেটে আরইয়ান ও জুনায়েদ মিলে ২৭ রানের জুটি গড়লে বাংলাদেশের জয় পেতে দেরি হয়। দলীয় ১৫১ রানে আরইয়ান আউট হলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

বাংলাদেশের হয়ে মিরাজ ও শরিফুল ৩টি ও মোস্তাফিজ ২টি উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই বিপর্যয়ে পড়ে। সাব্বির-মিরাজের ওপেনিং পার্টনারশিপ ব্যর্থ হয়। ভালো শুরু করে লিটন দাসও থেমে যান মাত্র ১৩ রান করেই। ইনজুরি থেকে ফেরা ইয়াসির রাব্বিও পারেননি কিছু করতে।

এদিন দারুণ ব্যাটিংয়ে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন মূলত আফিফ হোসেন। ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া আফিফ স্বাচ্ছন্দ্যে খেলেন উইকেটের চারপাশে। ৫৫ বলে ৭ চার ও ৩ ছয়ে শেষ পর্যন্ত ৭৭ রানে অপরাজিত থাকেন বাংলাদেশ ক্রিকেটের নতুন এই পোস্টারবয়। আফিফকে অধিনায়ক সোহান ছাড়া আর কোন ব্যাটার যোগ্য সঙ্গ দিতে পারেননি। ২৫ বলে ২টি করে চার ও ছয়ে ৩৫ রান করেন সোহান। 

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়