Cvoice24.com

আরও ৯ নতুন মন্ত্রী নিয়োগ শ্রীলঙ্কায়

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:৫২, ২০ মে ২০২২
আরও ৯ নতুন মন্ত্রী নিয়োগ শ্রীলঙ্কায়

ছবি: সংগৃহীত

সরকারকে স্থিতিশীল করার চেষ্টার অংশ হিসেবে শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশটিতে আরও নয়জন নতুন মন্ত্রী নিয়োগ দিয়েছেন।

শুক্রবার (২০ মে) তাঁরা শপথ নিয়েছেন বলে এএফপির বরাত দিয়ে সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে। এতে করে আগের মন্ত্রিসভার পদত্যাগের পর নিয়োগ করা নতুন মন্ত্রীদের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে। 

প্রতিবেদন বলছে, নতুন করে ৯ মন্ত্রীর শপথের আগে যে চার সংসদ সদস্যকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়। তারা সবাই ক্ষমতাসীন দলের। গত সপ্তাহে ওই চারজন শপথ নেন। এরপর আজ নতুন করে নয়জন মন্ত্রীত্ব পেলেন।

নতুন মন্ত্রীদের মধ্যে চারজন স্বতন্ত্র সংসদ সদস্য, তিনজন ক্ষমতাসীন দলের এবং বাকি দুজন প্রধান বিরোধী দলের সদস্য।
১২ মে শপথের মাধ্যমে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হন রনিল বিক্রমাসিংহে। সন্ধ্যায় প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে তার শপথ বাক্য পাঠ করান। রাষ্ট্রপতির সরকারি ভবনে শপথ অনুষ্ঠিত হয়। লঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর এক প্রতিবেদন সেদিন এ তথ্য জানায়।

এদিকে, তীব্র অর্থনৈতিক সংকটে দেশটির রাজনীতি থেকে শুরু করে মানুষের দৈনন্দিন জীবন অনেকটাই বিপর্যস্ত। এরইমধ্যে জ্বালানি সংকটে দেশের সকল স্কুল বন্ধ ঘোষণা করেছে শ্রীলঙ্কান কর্তৃপক্ষ। একইসঙ্গে সরকারি কর্মকর্তাদেরও অফিসে না আসার নির্দেশনা দেওয়া হয়েছে। আজ শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়