Cvoice24.com

চাল ও গরুর বাছুর পেয়েও কথা রাখলো না সীতাকুণ্ডের জেলেরা

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৩, ২০ মে ২০২২
চাল ও গরুর বাছুর পেয়েও কথা রাখলো না সীতাকুণ্ডের জেলেরা

সাগরে পাতা নিষিদ্ধ জাল জব্দ করে ধ্বংস করা হচ্ছে।

সরকারি অর্থায়নে চাল আর গরুর বাছুর পেয়ে নিষিদ্ধ সময়ে সাগরে মাছ না ধরার প্রতিশ্রুতি দিয়েছিল সীতাকুণ্ডের জেলেরা। দিন পেরুতে না পেরুতেই নিষিদ্ধ বেহুন্দি জাল নিয়ে সাগরে নেমে পড়ে কিছু জেলে। তবে খুব একটা সুবিধা করতে পারেনি তারা। 

শুক্রবার দুপুর দুইটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও কুমিরা নৌ পুলিশের একটানা অভিযানে জব্দ হয়েছে সাগরের আধা কিলোমিটারজুড়ে তাদের পাতা বেহুন্দি জাল আর তাতে ধরা পড়া দুই কেজি জাটকা।

উপজেলা মৎস্য অধিদপ্তর বলছে, সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন ও উৎপাদন বৃদ্ধির জন্য আজ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাগরে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এসময়ে জেলেদের জন্য মানবিক দিক চিন্তা করে সরকারের পক্ষ থেকে ৮০ কেজি করে চাল, খাদ্যসহ গরুর বাছুর বিতরণ করা হয়েছে। সরকারি সহযোগিতা পেয়ে জেলেরা কথাও দিয়েছিলেন সাগরে জাল পাতবেন না কিন্তু তারা কথা রাখেনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, নিষিদ্ধ সময়ে সাগরে কোনোভাবে মাছ ধরা যাবেনা। বিষয়টি আমরা সার্বিকভাবে নজরদারিতে রাখছি। আজ দুপুরের পর অভিযানে গিয়ে সাগরে পাতা বেহুন্দি জাল আর জাটকা মাছ জব্দ করা হয়েছে। আমাদের এ অভিযান চলবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়