Cvoice24.com

জট খুললো চট্টগ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের, পতেঙ্গা থেকে শুরু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৪, ২৮ জুন ২০২২
জট খুললো চট্টগ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের, পতেঙ্গা থেকে শুরু

পতেঙ্গার বাটার ফ্লাই পার্কে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখছেন আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

অবশেষে জট খুললো চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের সম্মেলনের। নগরের সর্বশেষ ৪১ নম্বর পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়ে ওয়ার্ড পর্যায়ের সম্মেলনের আনুষ্ঠনিকতা শুরু করলো মহানগর আওয়ামী লীগ।  

মঙ্গলবার (২৮ জুন) পতেঙ্গার বাটার ফ্লাই পার্কে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছালেহ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন।

সভাপতি পদে ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক নুরুল আলম।            সভাপতি পদে ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক নুরুল আলম।

উৎসবমুখর পরিবেশে হওয়া এই সম্মেলনে সভাপতি পদে একক প্রার্থী ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক নুরুল আলম ছাড়াও আরও ৩ জন প্রার্থী ছিলেন। তারা হলেন— আলমগীর আলম, মো. রহিম ও মো. হালিম। পরে আলাপ আলোচনা করে সকলে নুরুল আলমের সমর্থনে নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করেন। 

এসময় মাহবুব উল আলম হানিফ এমপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ শক্তি ও সক্ষমতা বিচার-বিবেচনায় সব সময় সক্রিয় ও গতিশীল। দল ও জাতির কঠিন সময় ও দুর্দিনে কখনও কক্ষচ্যুত হয়নি এবং রাজপথেই সক্রিয় ছিল ও আছে। এ ধারাবাহিকতা অবশ্যই রক্ষা করতে হবে।’

সম্মেলনের উদ্বোধক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে এত অর্জন, সাফল্য ও উন্নয়ন আর কোনো আমলে হয়নি। অথচ ঈর্ষান্বিত একটি মহল যাদের জন্ম ক্যান্টমেন্টে এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করে অতীতে জনগণকে জিম্মি করে লুটপাটের রাজত্ব কায়েম করেছে, তারা কিন্তু এসব কিছুই দেখেন না, তারা চোখ থাকতে অন্ধ। এরা মিথ্যাচারে পটু।’ 

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কেন্দ্রের নির্দেশনা ও পরামর্শ অনুযায়ী সংগঠনের স্তর ও কাঠামোকে বিনির্মাণ করে চলেছে। আমরা সাংগঠনিক সুদৃঢ় ঐক্য ও শৃঙ্খলাকে যথাযথ অনুসরণ করে চলেছি। এক্ষেত্রে কখনও ব্যত্যয় ঘটতে দেওয়া হয়নি।’

ওয়ার্ড আওয়ামী লীগের নুরুল আলম সিভয়েসকে বলেন, '৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে নগর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের সম্মেলন আরম্ভ হলো। আমরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে সম্মেলন সফল করতে পেরেছি।'

এছাড়া সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, পতেঙ্গ থানা আওয়ামী লীগের আবদুল হালিম ও এম.এম ইসলাম।

সিভয়েস/এআরটি
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়