Cvoice24.com

রামগড়ে ২০ বছর পার করলো ৪৩ বিজিবি ব্যাটালিয়ন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৯, ৩১ জুলাই ২০২২
রামগড়ে ২০ বছর পার করলো ৪৩ বিজিবি ব্যাটালিয়ন

গৌরব আর সাফল্যের ২০ বছর পার করেছে খাগড়াছড়ির রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

২০১৬ সালের সেপ্টেম্বর থেকে রামগড়ে যাত্রা শুরু করে ৪৩ বিজিবি ব্যাটালিয়ন। এর আগে ২০০২ সাল থেকে ২০১৬ সালের আগস্ট মাস পর্যন্ত নওগায় দায়িত্ব পালন করে ৪৩ বিজিবি ব্যাটালিয়ন।

রবিবার (৩১ জুলাই) ভোর থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বাদ ফজর ব্যাটালিয়ন সদর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় ও রেজিমেন্টাল পতাকা উত্তোলন শেষে ৯টায় অনুষ্ঠিত হয় বিশেষ দরবার। দুপুরে জোন সদর হলরুমে প্রতিষ্ঠা বার্ষিকীর বিশালাকৃতির কেক কাটা হয়।

৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাষ্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন, গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ আব্দুল মালেক, ২৩ বিজিবি জামিনীপাড়া জোন  অধিনায়ক লে. কর্নেল এ বি এম  জাহিদুল করিম, ৪০ বিজিবি খেদাছড়া জোন অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমদ, ৩ ফিল্ড আর্টিলারি সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক  
লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, ১৫ ফিল্ড আর্টিলারি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল এ এস এম মঞ্জুরুল কবির, ২৬ ফিল্ড আর্টিলারি লক্ষিছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মো. রাশেদুজ্জামান রাশেদ, রামগড় জোন উপ-অধিনায়ক মেজর মনিরুজ্জামান, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, পৌর মেয়র মো. রফিকুল আলম কামাল, অফিসার ইনচার্জ (ওসি) মো: মিজানুর রহমান সহ বিভিন্ন সামরিক, বে-সামরিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিকেলে জোন সদরে প্রীতি ফুটবল ম্যাচ ও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠাযজ্ঞ।

সর্বশেষ

পাঠকপ্রিয়