Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

চবিতে শাটল অচলকারীদের বিচারের আওতায় আনার ঘোষণা উপাচার্যের

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৪, ২ আগস্ট ২০২২
চবিতে শাটল অচলকারীদের বিচারের আওতায় আনার ঘোষণা উপাচার্যের

বক্তব্য রাখছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

ছাত্রলীগের পদবঞ্চিতদের ডাকা অবরোধ প্রত্যাহার করায় স্বাভাবিক হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। আজ (মঙ্গলবার) থেকে চলবে শাটল ও বাস। আগামীকাল (৩ আগস্ট) থেকে অনুষ্ঠিত হবে ক্লাস পরীক্ষা। এছাড়া কক্ষ ভাঙচুর, শাটলের চালককে অপহরণসহ ক্ষয়ক্ষতিকারী সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

মঙ্গলবার (২ আগস্ট) চবি উপাচার্যের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি। 

চবি উপাচার্য বলেন, ছাত্র সংগঠনের কমিটিতে পদ পদবি না পাওয়ায় শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছিল। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে শুরু থেকেই আলোচনা করেছি। আলোচনা সাপেক্ষে তারা অবরোধ থেকে সরে এসেছে। এখন বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

তিনি বলেন, শিক্ষার্থীরা ভৌগোলিক অবস্থানের সুযোগ নেয়। কিছু হলেই শাটল বন্ধ করে দেয়। সাম্প্রতিক ঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করবো। কমিটির প্রতিবেদন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে সংবাদ সম্মেলনে চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, তাদের সাথে আমরা আলোচনা করেছি। তারা অবরোধ প্রত্যাহার করেছে। অতীতেও শৃঙ্খলা পরিপস্থি কাজে লিপ্ত থাকায় অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। এ ঘটনায়ও ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে রোববার (৩১ জুলাই) মধ্যরাতে ঘোষিত হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি। এর পর থেকে বিশ্ববিদ্যালয়ের স্মরণ চত্বরে প্রধান ফটক বন্ধ করে আন্দোলনে নামে পদবঞ্চিতরা। ৩২ ঘণ্টা ক্যাম্পাস অবরুদ্ধ থাকার পর শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে আন্দোলন থেকে সরে আসে পদ পদবঞ্চিতরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়