Cvoice24.com

সিরিজ জিততে বাংলাদেশের দরকার ১৫৭ রান

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:২৪, ২ আগস্ট ২০২২
সিরিজ জিততে বাংলাদেশের দরকার ১৫৭ রান

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী এই ম্যাচে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রান করেছে জিম্বাবুয়ে। অর্থাৎ জয়ের জন্য ১৫৭ রান দরকার বাংলাদেশের। মঙ্গলবার (২ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ এরভিন। দুই ওপেনার ভাল ভাল সুচনা এনে দেন। 

জিম্বাবুয়ের শুরুটা হয়েছিল দারুণ। ঝড়ো ব্যাটিংয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন রেগিস চাকাভা। কিন্তু সেই ঝড় বেশিক্ষণ স্থায়ী হয়নি। নাসুমের স্পিনে শেষ হয় তার ইনিংস। এক ম্যাচ বিরতি দিয়ে ফেরা এই স্পিনারের বলে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন চাকাভা। ফেরার আগে ১০ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৭ রান করেন তিনি।

এরপরই মেহেদীর জোড়া আঘাত। প্রথম ম্যাচের দুই নায়ক ওয়েসলি মাদেভেরে ও সিকান্দার রাজাকে ফেরান তিন। মাদেভেরেকে ৫ রানে বোল্ড করে রাজাকে দাঁড়াতেই দেননি। দুর্দান্ত ফর্মে থাকা জিম্বাবুয়েইন ব্যাটারকে প্রথম বলেই দেখান প্যাভিলিয়নের পথ। এই আউটই বাংলাদেশকে এনে দেয় সবচেয়ে বড় স্বস্তি। কারণ প্রথম ম্যাচে রাজাই বলতে গেলে হারিয়ে দিয়েছিল সফরকারীদের। দ্বিতীয় ম্যাচেও চাপের মধ্যে দারুণ ইনিংস খেলেছিলেন তিনি।

বাংলাদেশের উইকেট উৎসব থামেনি। খানিক পরই আবার আঘাত। এবার অধিনায়ক মোসাদ্দেক হোসেনের ছোবল। নুরুল হাসান সোহানের চোটে নেতৃত্বের দায়িত্ব পাওয়া এই অলরাউন্ডার বল হাতে তুলেই পেয়েছেন সাফল্য। শন উইলিয়ামসের গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছেন তিনি। তার বলে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়ার আগে মাত্র ২ রান করেন উইলিয়ামস।

এই সিরিজের আগে টি-টোয়েন্টিতে নিয়মিত অধিনায়ক ছিলেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ে সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে সোহানের চোটে তিনি ফিরেছেন একাদশে, যদিও শুধুমাত্র খেলোয়াড় হিসেবে। সে যাইহোক, বল হাতে তুলে নিয়েই পেয়ে গেছেন সাফল্য। নিজের প্রথম বলেই এই স্পিনার আউট করেছেন ক্রেগ আরভিনকে। সতীর্থদের ব্যর্থতার মাঝে লড়াই চালিয়ে যাচ্ছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক। তবে ২৭ বলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রানে ফিরতে হয় তাকেও।

সর্বশেষ

পাঠকপ্রিয়