Cvoice24.com

চট্টগ্রামে একদিনে করোনা শনাক্তের হার অর্ধেক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৪, ৩ আগস্ট ২০২২
চট্টগ্রামে একদিনে করোনা শনাক্তের হার অর্ধেক

একদিনের ব্যবধানে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের হার কমে অর্ধেকে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আরও ১০ জন শনাক্ত হয়েছেন। সংক্রমণের হার ৫ দশমিক ৩৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৮৯। তবে এদিনও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

বুধবার (৩ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

তথ্য অনুয়ায়ী, গত ২৪ ঘণ্টায় নগরের ১০টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১০ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে ৯ জন নগরের ও বাকি ১ জন পটিয়া উপজেলার বাসিন্দা।  

চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৫৬৭ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৭১৭ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৫০ জন। 

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন ও  ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সর্বশেষ

পাঠকপ্রিয়