Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
শনাক্ত ৮ লাখের কাছাকাছি, মৃত্যু ১৭৭২

প্রকাশিত: ০৯:৩৭, ৫ আগস্ট ২০২২
শনাক্ত ৮ লাখের কাছাকাছি, মৃত্যু ১৭৭২

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ১ হাজার ৭৭২ জন মারা গেছেন। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৭ লাখ ৯০ হাজার ২৮৩ জন। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল ৬৪ লাখ ২৯ হাজার ৬৭২ জনে এবং আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৮ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৪৩৯ জনে।

শুক্রবার (৫ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ প্রতিবেদন থেকে এসব জানা গেছে।  

প্রতিবেদনের বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এসময় দেশটিতে নতুন করে ২ লাখ ৩১ হাজার ৫৯৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১৫৭ জন। 

অন্যদিকে আগের দিনের মত এদিনও প্রাণহানির তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ২৮৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৫৮ জন, ফ্রান্সে ৮৭ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৪, ইতালিতে ১৬১, মেক্সিকোতে ১২৩, তাইওয়ানে ৫৬, ইরানে ৮১, রাশিয়ায় ৪৪, নিউজিল্যান্ডে ৪৭, অস্ট্রেলিয়ায় ৮৫, থাইল্যান্ডে ২৯ ও চিলিতে ৬৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সারা বিশ্বে জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

সর্বশেষ

পাঠকপ্রিয়