Cvoice24.com

হামলার প্রতিবাদে রাঙামাটিতে অনির্দিষ্টকালের সিএনজি অটোরিকশা ধর্মঘট

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৪, ১৭ সেপ্টেম্বর ২০২২
হামলার প্রতিবাদে রাঙামাটিতে অনির্দিষ্টকালের সিএনজি অটোরিকশা ধর্মঘট

আসামবস্তি-কাপ্তাই সড়কে সিএনজিচালিত অটোরিকশায় আগুনের ঘটনার পর এবার রাঙামাটি শহরের রাঙাপানি এলাকায় একটি অটোরিকশায় ঢিল ছুড়েছে দুর্বৃত্ত। এ ঘটনায় অটোরিকশাচালক আবুল হোসেন আহত হওয়ার অভিযোগে আগামীকাল রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চালকরা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাঙাপানি এলাকায় অবস্থিত গ্যাসপাম্পের পাশে এই হামলার ঘটনা ঘটে। 

রাঙামাটি জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু জানান, শনিবার রাত ১০টার কিছু পর রাঙাপানি সড়ক দিয়ে সিএনজি নিয়ে যাচ্ছিলেন সংগঠনটির কার্যনিবাহী কমিটির সদস্য আবুল হোসেন। তখন এলপিজি গ্যাসপাম্পের পাশেই তার গাড়িতে বড় আকারের ঢিল ছোঁড়া হয়। তখন চালক পায়ে আঘাত পান এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে চালক পালিয়ে বাঁচে।

এ ঘটনার প্রতিবাদে আগামীকাল সকাল থেকে রাঙামাটি শহরে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন সংগঠনটির এই নেতা।

এ বিষয়ে জানতে চাইলে রাঙামাটির কোতোয়ালি থানার ওসি কবির হোসেন জানান,  ঘটনাস্থলে আছি, লোকজনের সঙ্গে কথা বলছি।

এর আগে শুক্রবার সকালে সদর উপজেলার জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় একটি সিএনজিচালিত অটোরিকশা পুড়ে দেয় সন্ত্রাসীরা। চালকদের অভিযোগ, 'বাৎসরিক চাঁদা' না দেওয়ায় নাম্বারবিহীন 'অনটেস্ট' অটোরিকশাটি পুড়িয়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকালে পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপার সিএনজিঅটোরিকশা স্টেশনে সমাবেশে মিলিত হয়। এসময় সমাবেশ থেকে সকল অটোরিকশা শ্রমিকদের নিরাপত্তা প্রদান, সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তি এবং গাড়ি পুড়িয়ে দেওয়ার ক্ষতিগ্রস্ত শ্রমিককে ক্ষতিপূরণের জন্য ৩ দফা দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় শ্রমিক ইউনিয়ন। আল্টিমেটামের ৪৮ ঘণ্টার মধ্যেই এবার অটোরিকশায় ঢিল ছুঁড়ে হামলা করা হলো।

সর্বশেষ

পাঠকপ্রিয়