Cvoice24.com

রাঙামাটিতে পর্যটন শিল্পের অন্যতম বাধা অবৈধ অস্ত্র— দীপংকর তালুকদার

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০২২
রাঙামাটিতে পর্যটন শিল্পের অন্যতম বাধা অবৈধ অস্ত্র— দীপংকর তালুকদার

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভা।

রাঙামাটিতে পর্যটন শিল্পের উন্নয়নে অন্যতম বাধা হচ্ছে অবৈধ অস্ত্র। কোথাও পর্যটনের উন্নয়নে কাজ করতে গেলেই অবৈধ অস্ত্রধারীদের বাধার মুখে পড়তে হয় বলে মন্তব্য করেছেন রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের ফলে অবৈধ অস্ত্রধারীদের প্রভাব কিছুটা হলেও কমে এসেছে। অস্ত্রধারীদের প্রভাব বান্দরবানে তেমন একটা না থাকায় সেখানে রাঙামাটি খাগড়াছড়ির চেয়ে পর্যটন শিল্প অনেকটায় এগিয়ে গেছে।

সাজেকে অপরিকল্পিত ভাবে প্রচুর দোকান বাজার হোটেল রিসোর্ট গড়ে উঠছে। পর্যটকদের ফেলে আসা বর্জ্য ঠিকমত নিষ্কাশনের ব্যবস্থা না করতে পারায় সেখানের পরিবেশ নষ্ট হচ্ছে।  যার কারণে আমরা আশঙ্কা করছি সাজেক তার আপন রুপ হাড়াতে পারে আগামী ১০-১৫বছরের মধ্যে। সাজেকের এই পর্যটন শিল্পকে বাঁচাতে এখনই পরিকল্পনা গ্রহণে পদক্ষেপ নিতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদকে আহবান জানান  দীপংকর তালুকদার।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স ভবনে আয়োজিত এই আলোচনা সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি অতিথি ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদ সদস্য নিউচিং মারমা।

এতে বক্ত্যরা, রাঙামাটির কাপ্তাই হ্রদকে ঘিরে পর্যটন শিল্পের অপার সম্ভাবনাকে টিকিয়ে রাখতে,  হ্রদটি দুর্ষণ হতে বাঁচাতে সকলের সহযোগীতা কামনা করে।

সর্বশেষ

পাঠকপ্রিয়