Cvoice24.com

চট্টগ্রামে ডেঙ্গুতে আরেক শিশুর মৃত্যু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৯, ৬ নভেম্বর ২০২২
চট্টগ্রামে ডেঙ্গুতে আরেক শিশুর মৃত্যু

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১১ বছর বয়সী আরও এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (৫ নভেম্বর) নগরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। এ পর্যন্ত ডেঙ্গুতে সাত শিশুর মৃত্যু হয়েছে। 

রবিবার (৬ নভেম্বর) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি জানানো হয়েছে। এ নিয়ে নারী, পুরুষ ও শিশুসহ চলতি বছর চট্টগ্রামে ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃত বর্ণ চৌধুরী (১১) নগরের সদরঘাটের মুসা ভবনের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, ‘চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। তিনি গত ৩১ অক্টোবর হাসপাতালে ভর্তি হন।’

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন রোগী। তাদের মধ্যে বেসরকারি হাসপাতালে ২১ এবং সরকারি হাসপাতালে ৩১ জন চিকিৎসাধীন আছেন। 

চলতি বছর চট্টগ্রামে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে মোট ৩ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ২৬০ জন নগরের এবং ৮০৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৩৮ জন, নারী ৭৮৬ জন ও শিশু ৭৪১ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়