Cvoice24.com

চট্টগ্রামে ডেঙ্গু কেড়ে নিলো আরও এক শিশুর প্রাণ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৭, ৮ নভেম্বর ২০২২
চট্টগ্রামে ডেঙ্গু কেড়ে নিলো আরও এক শিশুর প্রাণ

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আর্জু দত্ত প্রান্তিক নামে ৭ বছর বয়সী আরও এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ নভেম্বর) নগরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। এ পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আট শিশুর মৃত্যু হয়েছে। 

আর্জু দত্ত  জামালখানের বাসিন্দা পংকজ দত্তের ছেলে। গত ৩ নভেম্বর চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে ডেঙ্গু পজেটিভ আসে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর তিনদিন আগে গত ৫ নভেম্বর ডেঙ্গুতে ১১ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছিল। 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডাক্তার মিশু তালুকদার রেজিস্টার (পেডিয়াট্রিক আই সি ইউ) সিভয়েসকে বলেন, ‘৩ তারিখ সকালে হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন টেষ্ট করলে ডেঙ্গু পজেটিভ আসে। ডেঙ্গু ছাড়া আর কোন জটিলতা তেমন ছিলনা। পরিবারে আর কারো ডেঙ্গু শনাক্ত হয়নি। হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।’

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত  হয়েছেন ৭০ জন রোগী। তাদের মধ্যে বেসরকারি হাসপাতালে ৪৮ এবং সরকারি হাসপাতালে ২২ জন। এরমধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২৯ জন রোগী। 

চলতি বছর চট্টগ্রামে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে মোট ৩ হাজার ৬৫ জন। এরমধ্যে নারী, পুরুষ ও শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৩৫৪ জন নগরের এবং ৮৪৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে পুরুষ ১ হাজার ৬০৫ জন, নারী ৮২১ জন ও শিশু ৭৭২ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়