Cvoice24.com

বাবা মেয়ের একসঙ্গে এসএসসি পাশ

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৭, ২৯ নভেম্বর ২০২২
বাবা মেয়ের একসঙ্গে এসএসসি পাশ

৪৫ বছর বয়সে এসএসসি পাশ করেছেন মো. শাহজাহান। তার বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান শ্রাবন্তীও এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন। 

বাবা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে পানছড়ি  বাজার উচ্চ বিদ্যালয় থেকে আর মেয়ে উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ফলাফলে বাবার চেয়ে এগিয়ে মেয়ে। মেয়ে শ্রাবন্তী ৪.৬১ এবং বাবা ৩.০৯ পেয়েছেন।

মো. শাহজাহান উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামের বাসিন্ধা । পেশায় একজন ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক। শাহজাহানের তিন ছেলে। এদের মধ্যে অভি সপ্তমে, আমিন দ্বিতীয়তে ও আলিমে অধ্যয়নরত।

সোমবার এসএসসির ফলাফল প্রকাশ হরেও বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাসের খবর জানাজানি হয়েছে আজ। খবরটি ছড়িয়ে  পড়লে অনেকে মিষ্টি  নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

সুমাইয়া  বিনতে শাহজাহান  শ্রাবন্তি বলেন, আমার বাবা আমার আদর্শ। বাবা আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছে  তেমনি সার্টিফিকেট পেতে নিজেও পরীক্ষা দিয়ে পাস করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেটও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সকলেই বাবার এই সফলতায় আনন্দিত। 

মো. শাহজাহান মিয়া বলেন, সঠিক বয়সে আমি সংসারের অভাব অনটনে জীবন জীবিকার তাগিদে এসএসসি পরীক্ষা দিতে পারি নাই।  নানা পেশায় জীবিকা নির্বাহ করতে গিয়ে এক সময় ভূমি পরিমাপ শিখি। অন্যের ভূমি মেপে হিসাব করে দেওয়ার জন্য প্রায়ই ডাক পরে। সার্টিফিকেট হলে ভূমি মাপার আমিন প্রশিক্ষণ নিতে পারি । তাই পরীক্ষা দিয়েছি। আগামীতে আমিনশীপ পরীক্ষা দিবো আশা করছি। 

স্থানীয়  ইউপি সদস্য আবুল হাসেম হাসু বলেন, বাবা মেয়ের এসএসসি পাসের খবরে আমি তাকে অভিনন্দন জানাতে গিয়েছি। আসলে শিক্ষার কোন বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়