Cvoice24.com

কক্সবাজারে রিসোর্টে বন্ধুকে খুনের দায়ে দুই জনের মৃত্যুদণ্ড

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৫, ৩০ নভেম্বর ২০২২
কক্সবাজারে রিসোর্টে বন্ধুকে খুনের দায়ে দুই জনের মৃত্যুদণ্ড

কলাতলীর সুইট হোম নামক রিসোর্টে খুনের দায়ে দুইজনকে আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়েছে-ফাইল ছবি

কক্সবাজার শহরের কলাতলীতে হোটেলে একজনকে খুনের দায়ে ২ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।  

বুধবার (৩০ নভেম্বর) এ রায় ঘোষণা করেন কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

মৃত্যুদণ্ডে দণ্ডিতরা হলেন— নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের আবদুস সালামের পুত্র পারভেজ হোসেন প্রকাশ বাবু (৩৬) ও একই উপজেলার বাবদি ইউনিয়নের আবদুর রবের পিত্র মো. মোতালেব (৩৫)। রায় ঘোষণার সময় আসামিদ্বয় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০২১ সালের ১৫ মার্চ রাত ৯ টার দিকে কক্সবাজার শহরের বাদশার ঘোনার জাকের হোসেনের পুত্র আবদুল মালেককে কলাতলীর সুইট হোম নামক রিসোর্টে খুন করে মরদেহ বক্স খাটের ভেতরে গুম করে ফেলা হয়। এ ঘটনায় নিহতের ভাই আবদুল খালেক বাদী হয়ে পারভেজ হোসেন প্রকাশ বাবু ও মো. মোতালিব সহ আরো ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু পর সাক্ষী ও আসামিপক্ষের জেরা, ময়নাতদন্ত রিপোর্ট যাচাই, সুরতহাল প্রতিবেদন পর্যালোচনা, আসামিদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ, যুক্তিতর্ক সহ বিচারের সকল প্রক্রিয়া সম্পন্ন করে বিচারক মোহাম্মদ ইসমাইল আসামিদের দোষী সাব্যস্থ করে উপরোক্ত রায় ঘোষণা করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়