Cvoice24.com

হাতিরঝিলের আদলে ঝিল হবে চট্টগ্রামে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৮, ৩০ নভেম্বর ২০২২
হাতিরঝিলের আদলে ঝিল হবে চট্টগ্রামে

১৩০০ কোটির বেশি অর্থ ব্যয়ে বারইপাড়া খাল পুন:খননের কাজ চলছে চট্টগ্রামে। এই খালের খনন কাজ শেষ হলে রাজধানীর হাতিঝিলের আদলে চট্টগ্রামেও একটি ঝিল তৈরি করা সম্ভব বলে মন্তব্য করেছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চসিক কার্যালয়ের সামনে এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্র নেতাদের সমন্বয়ে পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর জনসভার প্রচার সেলের উদ্বোধনকালে চসিক মেয়র একথা বলেন।

এসময় মেয়র আরও বলেন, চট্টগ্রামের উন্নয়নে বারইপাড়া খাল খননে নানা জটিলতার কারণে অনেকটা বন্ধ হয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় ১ হাজার ৩০০ কোটি টাকার অধিক ব্যয়ে খাল পুন:খননের কাজ আবারও শুরু হয়েছে। এই খনন কাজ দ্রুত সম্পন্ন হলে ঢাকার হাতিঝিলের আদলে চট্টগ্রাম নগরীতে আর একটি ঝিল তৈরী করা সম্ভব হবে। 

চট্টগ্রাম নগরে বাস টার্মিনালের অপ্রতুলতার কারণে যে যানজটের সৃষ্টি হয় তা থেকে উত্তরণের জন্য কুলগাঁও বাস-ট্রাক টার্মিনাল প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরের যানজট অনেকাংশে হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদিকে মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়ন প্রধানমন্ত্রী নিজের কাঁধে নিয়ে যে আন্তরিকতা দেখিয়েছেন তা বাংলাদেশের অভ্যুদয়ের পর থেকে আর কারো দ্বারা সম্ভব হয়নি। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার সরকার গঠনের ক্ষেত্র প্রস্তুত করতে হবে। ৪ তারিখের জনসভা থেকে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা চট্টগ্রামবাসীর কাছ থেকে এই বার্তা নিয়ে যাবেন। কারণ চট্টগ্রাম সব সময় যা আকাঙ্খা করে তাই বাস্তবে প্রতিফলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, এরশাদুল আমিন চৌধুরী, সরোয়ার মোর্শেদ কচি, এম ইউনুচ, জসীম উদ্দিন খন্দকার, মো. আলী, কফিল উদ্দিন, শামসুদ্দোহা টিপু, বাহার উদ্দিন লতিফ, ফরিদ উদ্দিন ফরহাদ, আবদুল ওয়াজেদ আরজু, হাবিবুর রহমান তারেক প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়