Cvoice24.com

মহেশখালীতে হত্যা মামলায় সাবেক মেয়রসহ ৬ জনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ১ ডিসেম্বর ২০২২
মহেশখালীতে হত্যা মামলায় সাবেক মেয়রসহ ৬ জনের যাবজ্জীবন

দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষ করে ৩২ বছর পর কক্সবাজারের মহেশখলীর চাঞ্চল্যকর খাইরুল আমিন সিকদার হত্যা মামলায় সাবেক পৌর মেয়র সরওয়ার আজমসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় ১৯ জনকে বেকসুর খালাস দেয়া হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর পৌনে ২টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেন। 

আদালতের এপিপি সুলতানুল আলম চৌধুরী এই তথ্য নিশ্চিত করে বলেন, কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য, কক্সবাজার জেলা জাতীয় পার্টির অন্যতম নেতা মহেশখালীর খাইরুল আমিনের চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি সাবেক মেয়র সরওয়ার আজম, তার ভাই উপজেলা ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, নাছির উদ্দীন, ইব্রাহিম ও সাবেক চেয়ারম্যান শামসুল আলমসহ ২৬ জন আসামি ছিলেন। তার মধ্যে গত ১০ নভেম্বর যুক্তি তর্কের শেষে  মামলার পাঁচ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত। বাকি ১৯ জনকে বেকসুর খালাস দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন— সাবেক মেয়র সরওয়ার আজম, তার ভাই উপজেলা ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, নাছির উদ্দীন,  হামিদুল হক ও সাবেক চেয়ারম্যান শামসুল আলম ও সাধন কুমার দে। রায় ঘোষণাকালে সাধন কুমার আদালতে অনুপস্থিত ছিলেন।

তবে এই এই রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেছে আসামি পক্ষ জানায়, তারা এই রায়ের বিরুদ্ধে আবারওে উচ্চ আদালতে আপীল করবেন। 

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯০ সালের ৯ এপ্রিল দিনে-দুপুরে গোরকঘাটা চৌরাস্তার মোড়ে একটি ঔষধের ফার্মেসিতে বসা অবস্থায় খাইরুল আমিন সিকদারকে গুলি করে হত্যা করা হয়েছিল। এরপর মামলা হলে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে তা ২০০২ সালে বিচারের জন্য আদালতে যায়। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১০ নভেম্বর রায়ের জন্য দিন ধার্য করেছিলেন আদালত। প্রথমে ২৪ নভেম্বর রায়ের দিন ধার্য করেন। পরে পরিবর্তন করে ১ডিসেম্বর রায়ের চূড়ান্ত করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়