Cvoice24.com

ম্যাচ চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে রিকি পন্টিং

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ২ ডিসেম্বর ২০২২
ম্যাচ চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে রিকি পন্টিং

গত বছরই হঠাৎ মারা গেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার কিংবদন্তি শেন ওয়ার্ন ও অ্যান্ড্রু সাইমন্ডস। এবার ম্যাচ চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সেই সমযের আরেক কিংবদন্তি অজি ক্রিকেটার রিকি পন্টিং।

শুক্রবার (২ ডিসেম্বর) অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক। 

মাঠে চলছিল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা। সিরিজের জন্য নির্ধারিত অন্যান্য ধারাভাষ্যকারদের সঙ্গে এ ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন পন্টিংও। মধ্যাহ্নভোজের কিছু আগে হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করেন পন্টিং। দেরি না করে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয় সাবেক অজি অধিনায়ককে। 

তবে আপাতত চিন্তা নেই পন্টিংকে নিয়ে। অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম জানিয়েছে, সুস্থ আছেন পন্টিং। তবে আজ আর তিনি ধারাভাষ্য দেবেন না। ৪৭ বছর বয়স পন্টিংয়ের। যে ধরনের উপসর্গ তিনি বুঝতে পেরেছিলেন, তা থেকেই সিদ্ধান্ত নেন হাসপাতালে যাওয়ার। পরে পন্টিং নিজেই তার সহকর্মীদের জানিয়েছেন যে, তিনি সুস্থ আছেন।

শনিবার পন্টিং ধারাভাষ্য দেবেন কি না সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। সাম্প্রতিক সময়ে শেন ওয়ার্ন, অ্যান্ড্রু সাইমন্ডস এবং ডিন জোন্সের মৃত্যু নাড়িয়ে দিয়েছে পুরো ক্রীড়া বিশ্বকে। এই বছরের মার্চ মাসে থাইল্যান্ডে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান পন্টিংয়ের প্রাক্তন সতীর্থ ওয়ার্ন। ৫২ বছর বয়স হয়েছিল তার। এরপর গাড়ি দুর্ঘটনায় মারা যান সাইমন্ডস। ডিন জোন্সও হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৮টি টেস্ট, ৩৭৫টি ওয়ানডে এবং ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পন্টিং। আন্তর্জাতিক ক্রিকেটে ৭১টি সেঞ্চুরি ছিল তার, যা এখনো আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পন্টিংয়ের রান ২৭৪৮৩।

সর্বশেষ

পাঠকপ্রিয়