Cvoice24.com

প্রধানমন্ত্রীর আগমনে লিকেজ সারাতে ব্যস্ত ওয়াসা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৮, ২ ডিসেম্বর ২০২২
প্রধানমন্ত্রীর আগমনে লিকেজ সারাতে ব্যস্ত ওয়াসা

দশ বছর পর চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে আগমন ঘিরে ব্যস্ত সময় পার করছে চট্টগ্রামের সব সেবা সংস্থা। কর্মযজ্ঞ চলছে চট্টগ্রাম ওয়াসারও। সংস্থাটি, প্রধানমন্ত্রী যাওয়ার সম্ভাব্য সব পথে পাইপ লাইনের লিকেজ আছে কিনা তা খুঁটিয়ে খুঁটিয়ে দেখছে, থাকলে তা সারাতে তড়িৎ ব্যবস্থা নিচ্ছে। 

এছাড়াও জনসভা ঘিরে খাওয়ার, গণশৌচাগারের আর নগরের রাস্তায় ছিঁটানোর জন্য পানির জোগান দিচ্ছে সংস্থাটি।

ওয়াসা সূত্রে জানা গেছে, আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী আগমন ঘিরে বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর গমনাগমনের সম্ভাব্য সব রাস্তায় ওয়াসার পাইপ লাইন পরীক্ষা করে দেখা হচ্ছে, যাতে কোথাও কোন লিকেজ না থাকে। এছাড়া জনসভাস্থলে সাধারণ মানুষের জন্য করা হয়েছে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা। ৪টি ট্রাকে করে জোগান দেওয়া হবে জনসমাগমে আসা নেতাকর্মীদের খাবার পানি। খাবার পানির জন্য আরও ৫০টি পানির ট্যাঙ্ক বসানো হবে বিভিন্ন স্থানে। তাছাড়া পানির জন্য বসানো হচ্ছে উচ্চক্ষমতা সম্পন্ন দুইটি পাম্প, যা দিয়ে রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে পানি সংগ্রহ করা হবে। 

ওয়াসা মড ৩ নির্বাহী প্রকৌশলী রানা চৌধুরী সিভয়েসকে বলেন, চট্টগ্রামে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে লিকেজ লাইন গুলো সারিয়ে নেওয়া হচ্ছে। বিশেষত রাতে নগরের প্রধান সড়কগুলতে কাজ চলছে। তাছাড়া দিনে বিভিন্ন এলাকার ভেতরে পানির লাইনগুলো পুনরায় পর্যবেক্ষণ করা হচ্ছে। 

ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম সিভয়েসকে বলেন, টানা ১০ বছর পর চট্টগ্রামে জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের মাটিতে পা রাখছে। পলোগ্রাউন্ড মাঠে জনসভা ঘিরে ব্যাপক জনসমাগম হবে। সেখানে যাতে পানি নিয়ে কোন বিড়ম্বনায় পড়তে না হয় তাই রেলওয়ের কাছ থেকে পানি সংগ্রহ করে সরবরাহ করা হবে। আমরা চাই প্রধানমন্ত্রী নতুনভাবে, নতুন রূপে চট্টগ্রামকে আবিস্কার করুক। 


সিভয়েস- ডিসি

সর্বশেষ

পাঠকপ্রিয়