Cvoice24.com

মেসির গোলে স্বপ্ন জয়ের পথে এগিয়ে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১৮ ডিসেম্বর ২০২২
মেসির গোলে স্বপ্ন জয়ের পথে এগিয়ে আর্জেন্টিনা

বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ফাইনাল ম্যাচের ২৩ মিনিটে দেওয়া এক গোলে স্বপ্ন জয়ের পথে একধাপ এগিয়ে গেল আর্জেন্টিনা। ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপার আক্ষেপ মেটানোর লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা। পেনাল্টিতে গোলটা করলেন সেই লিওনেল মেসিই। 

নিজের অধরা বিশ্বকাপ শিরোপা ছোঁয়ার লক্ষ্যে ফাইনালের মঞ্চে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে ১-০ গোলের লিড এনে দিলেন মেসি।

বাংলাদেশ সময় আজ রাত ৯টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা।

এদিকে খেলা শুরু হওয়ার আগে আর্জেন্টিনা শিবিরে আসে দুঃসংবাদ। দলে পড়ে চোটের থাবা। তাই শেষ মুহূর্তে দল বদলে ফেলতে বাধ্য হলো আর্জেন্টিনা। এর আগে নিজেদের একাদশ ঘোষণা করেই ফেলেছিল আর্জেন্টিনা। প্রথম ঘোষিত একাদশে এসেছিলেন ডি মারিয়া। তাকে জায়গা করে দিতে প্রথম একাদশ থেকে ছিটকে গিয়েছিলেন লিয়ান্দ্রো পারেদেস।

আর্জেন্টিনা একাদশে ছিল আরও একটি পরিবর্তন। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে আর্জেন্টিনার শুরুর একাদশে খেলেছিলেন নিকলাস টালিয়াফিকো, নিষেধাজ্ঞার কারণে সে ম্যাচে খেলতে পারেননি মার্কোস আকুনইয়া।

আর্জেন্টিনা একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, নিকলাস টালিয়াফিকো;
রদ্রিগো ডি পল, এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, আনহেল ডি মারিয়া; লিওনেল মেসি, ইউলিয়ান অ্যালভারেজ।

সর্বশেষ

পাঠকপ্রিয়