Cvoice24.com

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৮, ২৪ জানুয়ারি ২০২৩
যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলায় নিহত ৯

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলায় দুই শিক্ষার্থীসহ কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) দেশটির ক্যালিফোর্নিয়া এবং আইওয়া অঙ্গরাজ্যে গোলাগুলির ঘটনায় এসব প্রাণহানির ঘটনা ঘটে। চীনা নববর্ষ উপলক্ষে লস অ্যাঞ্জেলেসে আয়োজিত একটি নৃত্য অনুষ্ঠানে বন্দুক হামলায় ১১ জন নিহতের ৪৮ ঘণ্টা না যেতেই দেশটিতে এ হতাহতের ঘটনা ঘটল। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক প্রতিবেদনে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে এই তথ্য।

প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকো শহরের দক্ষিণে অবস্থিত খামারে দু’টি গোলাগুলির খবর পাওয়া গেছে। এতে সাতজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন।

অন্যদিকে আইওয়াতে ঝুঁকিপূর্ণ যুবকদের জন্য শিক্ষামূলক মেন্টরশিপ প্রোগ্রাম পরিচালনাকারী স্কুল স্টার্টস রাইট হিয়ারে  গোলাগুলির দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন, যাদের দু’জনের অবস্থা গুরুতর।

বার্তাসংস্থা এএফপিকে ডেস মইনেস পুলিশ বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, ‘নিহত দু’জনই ছাত্র। তারা হাসপাতালে মারা গেছে। এই ঘটনায় আহত তৃতীয় ব্যক্তি ওই স্কুলের একজন কর্মচারী এবং তার অবস্থা গুরুতর।’

সাম্প্রতিক বছরগুলোতে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে এবং সাধারণ নাগরিকদের আগ্নেয়াস্ত্র সহজে হাতে পাওয়ার বিষয়ে মার্কিন রাজনীতিতে উত্তেজনাপূর্ণ বিতর্কের মধ্যেই একের পর এক এই ধরনের ঘটনা ঘটছে।

গেল ২০২২ সালে যুক্তরাষ্ট্রজুড়ে ৪৪ হাজারেরও বেশি মানুষ গুলিতে মারা গেছেন। তবে এর অর্ধেকেরও বেশি ছিল আত্মহত্যাজনিত মৃত্যু।

সর্বশেষ

পাঠকপ্রিয়