Cvoice24.com

ছাত্রলীগের জাতীয় সম্মেলন আজ

আজ ৬ ডিসেম্বর, ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন । রাজধানী ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সকাল সাড়ে ১০ টায় এ সম্মেলন শুরু হচ্ছে। দীর্ঘ সাড়ে চার বছর পর হতে যাওয়া ছাত্রলীগের এ সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১০:৫১ ৬ ডিসেম্বর ২০২২

গণতন্ত্র মুক্তি দিবস আজ

আজ ৬ ডিসেম্বর মঙ্গলবার, স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস। দীর্ঘ ৯ বছরের স্বৈরাচারবিরোধী আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে গণঅভ্যুত্থানের মুখে ১৯৯০ সালের এ দিনে পতন ঘটে তৎকালীন স্বৈরশাসকের।

১০:৩১ ৬ ডিসেম্বর ২০২২

কোরিয়ার জালে গোলোৎসব করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

চোট কাটিয়ে নেইমার ফিরলেন, দলকে ছন্দ ফেরালেন। সেটা এমনই ছন্দ যার স্রোতে ভেসে গেছে দক্ষিণ কোরিয়া। কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি দক্ষিণ কোরিয়া। ম্যাচে একক আধিপত্য বিস্তার করে ৪-১ গোলে জয় পায় ব্রাজিল। 

০৩:৩১ ৬ ডিসেম্বর ২০২২

টাইব্রেকারে জাপানের হৃদয় ভেঙে শেষ আটে ক্রোয়েশিয়া

ম্যাচের নির্ধারিত সময় ১-১ সমতা। অতিরিক্ত সময়েও মেলেনি গোলের দেখা। তাতে করে প্রথম টাইব্রেকার দেখল এবারের বিশ্বকাপ। যেখানে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হৃদয় ভাঙল জাপানের। টাইব্রেকারের রোমাঞ্চে জাপানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করল গেলবারের রানার্সআপরা। মূল ম্যাচে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত এক রাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো জাপানকে।

০০:৩৪ ৬ ডিসেম্বর ২০২২

‘ভর্তুকির’ ভারে ৩ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় চসিক

প্রায় ৬৫ বছর আগে চট্টগ্রামের জামালখানের আসকারদিঘীর পাড় এলাকায় প্রতিষ্ঠিত হয় ছালেহ জহুর সিটি করপোরেশন কিন্ডারগার্টেন স্কুল। ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত স্কুলটি ৪১ বছর পর অধিগ্রহণ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়ত্বে আনেন প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত ২৩ বছর ধরে সিটি করপোরেশনের পরিচালনায় পরিচালিত হচ্ছে এই কিন্ডারগার্টেন স্কুলটি। 

২২:১৬ ৫ ডিসেম্বর ২০২২

‘খেলা হবে’ ফখরুলের পছন্দ নয়, আমি দিয়েই যাব: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খেলা হবে স্লোগান মির্জা ফখরুলের পছন্দ নয়। আরও কারো কারো পছন্দ নয়। কিন্তু যে স্লোগান জনগণ পছন্দ করে, সেই স্লোগান আমি দিয়েই যাব। খেলা হবে।

২১:৪২ ৫ ডিসেম্বর ২০২২

২৬ বছর পর বাঁশখালী আওয়ামী লীগের সম্মেলন, নেতৃত্বে আসছেন কারা

দীর্ঘ ২৬ বছর পর বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে । আগামীকাল মঙ্গলবার ৬ ডিসেম্বর সকাল ১০ টায় বাঁশখালী সরকারি বালিকা বিদ্যালয় মাঠে  সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। পরদিন বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন হবে। মূলত এদিনই জানা যাবে কারা নেতৃত্বে আসছেন। 

২০:০২ ৫ ডিসেম্বর ২০২২

চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ২

রাঙামাটি শহরে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কথিত একটি ক্ষুদ্র ঋণ সংস্থার দুই `প্রতারককে আটক করা হয়েছে।

১৯:৫২ ৫ ডিসেম্বর ২০২২

চসিকের সড়কে পাথর ইট বালুর স্তুপ, জরিমানা

নগরের বহদ্দারহাট ও আরকান সড়কের পাঠানিয়াগোদা এলাকার সড়কের উপর পাথর, বালু, ও ইটের স্তূপ করে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৯:১০ ৫ ডিসেম্বর ২০২২

স্বামীর কাছেই ধর্ষণের শিকার, অভিযোগ বাঁধনের

বিয়ের পর জোর করে বাঁধনের সঙ্গে শারীরিক সম্পর্কের চেষ্টা করতেন স্বামী— এক সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন লাক্স তারকা আজমেরী হক বাঁধন।

১৯:০৮ ৫ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রীর কাছে ১২ ‘চাওয়া’ কক্সবাজার আওয়ামী লীগের

আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওদিন তিনি নৌবাহিনীর একটি আন্তর্জাতিক মহড়ায় অংশ নেয়ার পর জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন। সমুদ্র তীর সংলগ্ন শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে এই জনসভা অনুষ্ঠিত হবে। এদিন প্রধানমন্ত্রীকে নতুন করে আরও ১২টি উন্নয়ন প্রকল্প গ্রহণের দাবি জানাবেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

১৯:০৪ ৫ ডিসেম্বর ২০২২

জমে থাকা ‘বিপজ্জনক পণ্য’ নিয়ে বিপাকে বন্দর, খালাস নিতে চিঠি

চট্টগ্রাম বন্দরের ভেতরে দীর্ঘ ত্রিশ বছরেরও বেশি সময় ধরে পড়েছিল বিভিন্ন রাসায়নিক পণ্য। নষ্ট, ময়লাযুক্ত বা মানহীন ক্ষতিকর এসব রাসায়নিক স্টেডিয়ামের বিপরীতে সরিয়ে নিয়েছে গতমাসে। এবার সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি করা ১৪শ’ বক্স বিপজ্জনক পণ্য নিয়ে বিপত্তিতে পড়েছে বন্দর কর্তৃপক্ষ। ইতোমধ্যে বড় বিপদের শঙ্কায় আমদানিকারকদের চিঠিও পাঠানো হয়েছে। তবে সাড়া মেলেনি।

১৮:৪৩ ৫ ডিসেম্বর ২০২২

হারের ‘ক্ষত’র সঙ্গে বড় অঙ্কের জরিমানাও গুনতে হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের

শেষ উইকেটে দলের ঢাল হয়ে অসাধারণ দক্ষতা এবং পারফরম্যান্স দেখিয়ে মিরাজ এবং মোস্তাফিজ ভারতীয় দলকে ১ উইকেটে হারিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। এদিকে সেই হারের ‘ক্ষত’ না শুকানোর আগেই মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে ভারতীয়দের ক্রিকেটারদের উপর যোগ হয়েছে আইসিসি থেকে আরোপ করা বড় অঙ্কের জরিমানা।

১৮:৪০ ৫ ডিসেম্বর ২০২২

অভিজাত এলাকায় থেকেও মশার উৎপাত থেকে রক্ষা পাচ্ছেন না স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর সবচেয়ে অভিজাত আবাসিক এলাকা বারিধারা। অথচ এখানে থেকেও মশার হাত থেকে নিস্তার পাচ্ছেন না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

১৪:২২ ৫ ডিসেম্বর ২০২২

তালাবদ্ধ ঘরে পুড়ে মরলো ২ শিশু, মা পলাতক বাবা কারাগারে

ঘরে ঝুলছে তালা। ভেতরে আটকা আনুমানিক বয়স ১ ও ২ বছর বয়সী দুই শিশু। কিছুক্ষণ পর ঘরের চালা দিয়ে ধোঁয়া বের হতে থাকে। ঘর তালাবদ্ধ থাকায় শিশু দুটিকে বাঁচাতে পারেনি এলাকাবাসী। তবে ঘটনার পর থেকেই শিশু দুটির মা ও নানী পলাতক রয়েছেন। বাবা কারাগারে।

১৪:০৫ ৫ ডিসেম্বর ২০২২

ওয়ার্ড-থানার আগে হচ্ছে না চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন

হচ্ছে হবে বলেও হচ্ছে না চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন। আগামী ১৮ ডিসেম্বর নগর আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও ফের পিছিয়ে গেছে সম্মেলন। ইউনিট, ওয়ার্ড ও থানার সম্মেলন হওয়ার পরেই অনুষ্ঠিত হবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন। 

১৩:৫৭ ৫ ডিসেম্বর ২০২২

৬ বছর পর কক্সবাজারে আসবেন প্রধানমন্ত্রী, উৎসবের আমেজ

দীর্ঘ ৬ বছর পর আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও জনসভাকে কেন্দ্র করে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে কক্সবাজারে।প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে নেতা-কর্মীরা নানা প্রস্তুতি গ্রহণ করছেন। ইতিমধ্যে জনসভার ভেন্যুস্থল কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। মঞ্চ তৈরি কাজ শেষ পর্যায়ে। অন্যদিকে ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে পুরো শহর। বিরাজ করছে উৎসবের আমেজ। 

১৩:৩৬ ৫ ডিসেম্বর ২০২২

ইন্দোনেশিয়ার মাউন্ট সেমেরু থেকে বের হচ্ছে উত্তপ্ত ছাই, সরানো হচ্ছে মানুষ

জেগে উঠছে ইন্দোনেশিয়ার ইস্ট জাভা প্রদেশে অবস্থিত মাউন্ট সেমেরু সক্রিয় আগ্নেয়গিরি। সেমেরুর জ্বালামুখ দিয়ে উত্তপ্ত ছাই বেরিয়ে ছেয়ে গেছে আকাশসহ বাড়ি-ঘর। দেশটির প্রধান দ্বীপ জাভায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। 

১২:৫১ ৫ ডিসেম্বর ২০২২

সেনেগালকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও সেনেগাল। কিন্তু ‘প্রথম’ মোকাবিলাটা বিশ্বকাপের শেষ ষোলোতে হওয়ায় সেটি দুই দলের জন্যই স্মরণীয় হয়ে রইল। রবিবার রাতে দিনের দ্বিতীয় প্রি-কোয়ার্টারে মুখোমুখি হয়েছিল দুরন্ত ফর্মে থাকা ইংল্যান্ড ও আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগাল। একেবারে দুরন্ত ফুটবল খেলেই ইংরেজরা তিন গোলের মালা পরাল সেনেগালিজদের। গ্যারেথ সাউথগেটের শিষ্যদের সামনে আলিউ সিজের দল একেবারে অসহায় আত্মসমর্পণ করল এদিন।

১১:৫৫ ৫ ডিসেম্বর ২০২২

বিশ্বজুড়ে করোনা/মৃত্যু সাড়ে ৪শ, আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়ে

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

১০:৪৪ ৫ ডিসেম্বর ২০২২

আজ কোরিয়ার বিপক্ষে মাঠে নামবেন নেইমার

বিশ্বকাপের প্রথম ম্যাচে চোট পেয়ে পরের দুই ম্যাচ থেকে বাদ যেতে হয় ব্রাজিল ফুটবলার নেইমারকে। তবে এবার সুখবর জানালের দলটির কোচ তিতে। জানালেন কোরিয়ার বিপক্ষে খেলতে প্রস্তুত নেইমার।

১০:২৮ ৫ ডিসেম্বর ২০২২

৫.২ মাত্রার মৃদু ভূমিকম্পে কেঁপে ওঠে চট্টগ্রামও

চট্টগ্রামসহ দেশের দক্ষিণাঞ্চলের বেশ কিছু এলাকায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা ২ মিনিটে রিখটার স্কেল ৫.২ মাত্রার এ মৃদু ভূমিকম্পে কেঁপে ওঠে চট্টগ্রামও

১০:২০ ৫ ডিসেম্বর ২০২২

পোল্যান্ডকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

কিলিয়ান এমবাপ্পের ঝলকে লণ্ডভণ্ড হলো রবার্ট লেওয়ান্ডোভস্কির পোল্যান্ড। শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে তারা হেরেছে ৩-১ গোলে। এমবাপ্পে করেছেন জোড়া গোল। ফ্রান্সের অন্য গোলটি অলিভার জিরুদের। পোল্যান্ডের হয়ে পেনাল্টি থেকে গোল করেন লেওয়ান্ডোভস্কি।

০০:১১ ৫ ডিসেম্বর ২০২২

চবিতে সংঘর্ষ-ভাঙচুরে জড়িত ১৫ ছাত্রলীগ কর্মী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই উপ-গ্রুপের সংঘর্ষ ও বিশ্ববিদ্যালয়ের স্থাপনা ভাঙচুরের ঘটনায় জড়িতদের শনাক্ত করতে মাঠে নেমেছে প্রশাসন। ইতোমধ্যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ১৫ জন ছাত্রলীগ কর্মীকে শনাক্ত করা হয়েছে। আগামীকাল (সোমবার) গঠন করা হবে তদন্ত কমিটিও।

২১:৪০ ৪ ডিসেম্বর ২০২২