Cvoice24.com

চবিতে সংঘর্ষ-ভাঙচুরে জড়িত ১৫ ছাত্রলীগ কর্মী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই উপ-গ্রুপের সংঘর্ষ ও বিশ্ববিদ্যালয়ের স্থাপনা ভাঙচুরের ঘটনায় জড়িতদের শনাক্ত করতে মাঠে নেমেছে প্রশাসন। ইতোমধ্যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ১৫ জন ছাত্রলীগ কর্মীকে শনাক্ত করা হয়েছে। আগামীকাল (সোমবার) গঠন করা হবে তদন্ত কমিটিও।

২১:৪০ ৪ ডিসেম্বর ২০২২

শাকিব আমার কাছে নিজেকে সিঙ্গেল বলেই উপস্থাপন করেছিলেন: বুবলী

কথা ছিলো করবেন সংবাদ সম্মেলন কিন্তু করলেন ৪১ মিনিটের ফেসবুক লাইভ। বলছি বর্তমানের আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী বুবলীর কথা। অপু-শাকিব-বুবলী এই তিনজনকে ঘিরে ত্রিমুখী আলোচনায় সরব সিনেপাড়া। লাইভে এসে সবার ছুড়ে দেয়া সকল প্রশ্নের জবাব দিলেন এই অভিনেত্রী।

২১:২৭ ৪ ডিসেম্বর ২০২২

শিশু মাহিয়ার খুনি ৪ বছর আগে হত্যা করেছিল নিজ প্রেমিকাকে

মহেশখালীতে নৃশংসভাবে খুন হওয়া প্রথম শ্রেণীতে পড়ুয়া মাহিয়াকে অপহরণ করে হত্যা করা খুনী সোলেমান ৪ বছর আগেও গলা কেটে হত্যা করেছিল নিজ প্রেমিকাকে। এরপর থেকেই সে গাঁ ঢাকা দিয়ে ছিলো চট্টগ্রামে। অবশেষে নৃশংস এই খুনিকে গ্রেপ্তার করে পুলিশ।

২১:১৫ ৪ ডিসেম্বর ২০২২

মিরাজের ব্যাটে চড়ে ভারতকে পরাজয়ের স্বাদ দিল বাংলাদেশ

ঢাকার মিরপুরের মেহিদী হাসান মিরাজের ব্যাটে চড়ে লো-স্কোরিং ম্যাচে ভারতকে হারের স্বাদ দিল বাংলাদেশ। ভারতকে আগেও হারের স্বাদ দিলেও দীর্ঘ সাত বছর পর এই স্বাদ পেল বাংলাদেশ ক্রিকেট দল।

১৯:৫১ ৪ ডিসেম্বর ২০২২

বিএনপিও পাকিস্তানিদের মতো আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ডিসেম্বর বিজয়ের মাস। এ মাসের ১৬ তারিখ ঢাকায় পাকিস্তানিরা সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স) আত্মসমর্পণ করেছিল। বিএনপি ১০ ডিসেম্বর নাকি ঢাকা দখল করবে। ১০ তারিখে বিএনপি ও অগ্নি সন্ত্রাসীরা ঢাকার বুকে আত্মসমর্পণ করবে ইনশাআল্লাহ, যেইভাবে পাকিস্তানিরা আত্মসমর্পণ করেছিল। 

১৮:৫১ ৪ ডিসেম্বর ২০২২

নৌকা মার্কায় ভোট দিতে চট্টগ্রামের মানুষদের ওয়াদা করালেন প্রধানমন্ত্রী

দীর্ঘ এক দশক পর পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রামবাসীর উদ্দেশ্য জনসভায় ভাষণ দিতে এসে উপস্থিত মানুষদের নৌকা মার্কায় আগামীতেও ভোট দেওয়ার ওয়াদা করালেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যাওয়ার আগে আপনাদের কাছ থেকে শুধু চাই একটা ওয়াদা— আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন, সেভাবে সুযোগ পেয়েছি। আগামীতে আপনারা ভোট দেবেন নৌকা মার্কায়। হাত তুলে বলেন।’

১৭:৫৬ ৪ ডিসেম্বর ২০২২

দেশে মোবাইল ফোন ব্যবহার সহজ করেছে আ.লীগ সরকার

দেশে সবার মোবাইল ফোন ব্যবহার সহজ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার বলে দাবি করে প্রধানমন্ত্রী বলেছেন, এখন সবার হাতে হাতে মোবাইল ফোন। কিন্তু বিএনপির আমলে মোবাইল ফোনের ব্যবহার শুধুমাত্র এই চট্টগ্রাম আর ঢাকাতেই ছিল। এই আওয়ামী লীগ সরকারের আমলে সারা বাংলাদেশে মোবাইলের ব্যবহারের পরিমাণ বেড়েছে। মোবাইল বিল গত ১৫ বছর আগে যে পরিমান ছিল; আগে থেকে অনেকটাই কম।

১৭:৪০ ৪ ডিসেম্বর ২০২২

রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলার— চট্টগ্রামে প্রধানমন্ত্রী

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভার মঞ্চে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্যে ক্ষমতায় এসে রির্জাভ বাড়িয়েছেন বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘আমাদের এখনো ৩৪ বিলিয়ন মার্কিন ডলার রির্জাভ আমাদের আছে। একটা গুজব ছড়ানো হচ্ছে। আর ডিজিটাল বাংলাদেশ করেছি আমি আর সোশ্যাল মিডিয়া ব্যবহার করে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালায়। তারা বলছে— ব্যাংকে টাকা নাই। অথচ এ কয়েকদিনে যারা ব্যাংকে টাকা তুলতে গেছে সবাই তো টাকা তুলতে পেরেছে। গুজব রটিয়ে চোরকে চুরি করার সুযোগ করে দিচ্ছে বিএনপি নেতারা।

১৭:৩৭ ৪ ডিসেম্বর ২০২২

২৯ প্রকল্প চট্টগ্রামবাসীকে উপহার দিয়ে গেলাম: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চট্টগ্রাম আমার সবচেয়ে প্রিয় জায়গা। তাই আমি চট্টগ্রামের কথা সব সময় মনে করি। চট্টগ্রামের উন্নয়নে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। আমরা উন্নয়ন করি। মানুষের কল্যাণে কাজ করি। চট্টগ্রামে আজ ২৯ প্রকল্পের উদ্বোধন ও চার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। আমি এ প্রকল্পগুলো চট্টগ্রামবাসীকে উপহার দিয়ে গেলাম।

১৭:২৪ ৪ ডিসেম্বর ২০২২

চবিতে সংঘর্ষের পর ‘চোখ’ খুললো প্রশাসনের, মুছে দিচ্ছে বগির নামে মারা চিকা

দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর বুক চিড়ে ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপগুলোর চিকা মারা নিয়ে প্রশাসন ছিল নির্বিকার। তবে, শুক্রবার রাতে চিকা মারা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের এক ভয়াবহ সংঘর্ষের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রবিবার  ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠনগুলোর চিকাসহ সকল ধরনের দেয়াল লিখন তুলে নিতে কাজ শুরু করেছে। বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল থেকে চিকা অপসারণ হয়।

১৭:০৩ ৪ ডিসেম্বর ২০২২

কর্ণফুলীতে টানেল প্রসঙ্গে মহিউদ্দীন চৌধুরীকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী

স্বপ্ন নয় সত্যি; গাড়ি নিয়ে কর্ণফুলী নদীর একপাড় দিয়ে প্রবেশ করে অন্যপাড় দিয়ে উঠতে পারবেন আগামী জানুয়ারিতেই। এই বঙ্গবন্ধু টানেলটির নির্মাণের ‘কারিগর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেও এর স্বপ্নদ্রষ্টা কিন্তু চট্টগ্রামের প্রয়াত মেয়র চট্টলবীর এ বি এম মহিউদ্দীন চৌধুরী! এই তথ্য একবার নয় দুই দুই বার তিন তিনবার জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

১৬:৪৭ ৪ ডিসেম্বর ২০২২

অনুশীলনে ফিরেছেন নেইমার, ব্রাজিল শিবিরে স্বস্তি

একটার পর একটা ইনজুরির দুঃসংবাদ আসতে থাকায় বিশ্বকাপের এক নম্বর ফেভারিট দল ব্রাজিল শিবিরে ভর করেছিল শঙ্কা। তবে এবার স্বস্তি ফিরেছে ব্রাজিল শিবিরে। গোড়ালির চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন দলের প্রাণভোমরা নেইমার।

১৬:৪০ ৪ ডিসেম্বর ২০২২

চট্টগ্রামের প্রয়াত নেতাদের স্মরণ করলেন প্রধানমন্ত্রী

পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রামবাসীর উদ্দেশ্য জনসভায় ভাষণ দিতে এসে চট্টগ্রামের ত্যাগী নেতাদের শ্রদ্ধাভরে স্মরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৬:১৯ ৪ ডিসেম্বর ২০২২

‘খেলা হবে’— আমীর খসরুকে ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সরকারের ঘুম নষ্ট হয়নি। ঘুমটা নষ্ট শেখ হাসিনার। দেশের মানুষের জন্য, মানুষকে বাঁচানোর জন্য, গরীব মানুষকে, দুঃখী মানুষকে বাঁচানোর জন্য শেখ হাসিনাকে রাত জাগতে হয়।

১৬:১২ ৪ ডিসেম্বর ২০২২

‘তোয়ারার লাই আঁর পেট পুরে’— পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী 

দীর্ঘ দশ বছর পর পলোগ্রাউন্ডের মাঠে বক্তব্য দিতে এসেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশাল জনসমুদ্রের উদ্দেশ্যে বলেছেন, ‘অনে ক্যান আছন? গম আছন নি? তোয়ারার লাই আঁর পেট পুরের।’

১৫:৫৭ ৪ ডিসেম্বর ২০২২

আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম

মাত্র ১ মাসের ব্যাবধানে আবারও বাড়লো এলপিজির দাম। প্রতি কেজিতে এলপিজির দাম বাড়লো ৩ টাকা ৮৩ পয়সা; যা নভেম্বর মাসের তুলনায় ৩ দশমিক ৬৮ ভাগ বেশি। আর এই হিসাবে ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ২৫১ থেকে বেড়ে ১ হাজার ২৯৭ টাকা করা হয়েছে। একইভাবে বেড়েছে অটোগ্যাসের দামও।

১৫:৪৯ ৪ ডিসেম্বর ২০২২

সাকিব ঘূর্ণিতে ১৮৬ রানে অলআউট ভারত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ১৮৭ রানের টার্গেট দিয়েছে শক্তিশালী ভারত। এর আগে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসানের স্পিন ঘূর্ণিতে ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানে অলআউট হয় সফরকারিরা।

১৫:৪৫ ৪ ডিসেম্বর ২০২২

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের পলোগ্রাউন্ড জনসভার মাঠ থেকে ২৯টি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে নতুন করে ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তিনি।

১৫:২৫ ৪ ডিসেম্বর ২০২২

কালুরঘাট সেতু স্বপ্ন নয় বাস্তব, নামকরণ হবে শেখ কামালের নামে— পলোগ্রাউন্ডে মোছলেম উদ্দীন

কালুরঘাট সেতু নিয়ে বোয়ালখালী বাসীকে যে কষ্ট পোহাতে হয়; তা সকলেরই জানা। তবে কালুরঘাট সেতু নিয়ে মানুষের যে স্বপ্ন ছিল তা এবার বাস্তবে পরিণত হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। এসময় তিনি আরও বলেন, ‘কালুরঘাটের নতুন সেতুর নাম ‘বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল’র নামে নাম করণ করা হবে।

১৫:১৭ ৪ ডিসেম্বর ২০২২

পলোগ্রাউন্ডের সমাবেশে প্রধানমন্ত্রী

হাজার হাজার নেতাকর্মীদের অপেক্ষার প্রহর শেষে পলোগ্রাউন্ড মাঠের জনসভায় এসে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুক্ষণের মধ্যেই প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। চট্টগ্রাম নিয়ে প্রধানমন্ত্রীর হাজার হাজার কোটি টাকার প্রকল্প ও উন্নয়ন নিয়ে কথা বলার পাশাপাশি ভবিষ্যত পরিকল্পনা নিয়েও কথা বলবেন বলে ধারণা করা হচ্ছে। 

১৫:১২ ৪ ডিসেম্বর ২০২২

ব্রাজিল ছেড়ে আর্জেন্টিনায় যোগ দিলেন মেহজাবীন!

মাত্র একদিন আগেই জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ফুটবল বিশ্বকাপে ব্রাজিলকে শুভকামনা জানিয়ে ফেসবুকে পোস্ট করেন। ভক্তরা তাতেই বুঝে যান প্রিয় অভিনেত্রী ব্রাজিল ভক্ত। কিন্তু ২৪ ঘণ্টা পার না হতেই ব্রাজিলিয়ানদের মন ভেঙে আর্জেন্টিনার জার্সি পরে ‘ভি’ চিহ্ন দেখিয়ে উচ্ছ্বাস প্রকাশ করার ছবি পোস্ট করে নায়িকা। 

১৪:৫৫ ৪ ডিসেম্বর ২০২২

সিআরবিতে হাসপাতাল হচ্ছে না— পলোগ্রাউন্ডে রেলমন্ত্রীর ঘোষণা

চট্টগ্রামের সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং (সিআরবি) এলাকায় হাসপাতাল নির্মাণ করা হবে না বলে ঘোষনা দিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

১৪:৪৬ ৪ ডিসেম্বর ২০২২

৩ ইসলামী ব্যাংকের ‘ঋণ কেলেঙ্কারি’: অনুসন্ধান করে প্রতিবেদনের নির্দেশ

আগামী ৪ মাসের মধ্যে ইসলামী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ঋণ কেলেঙ্কারির অভিযোগ অনুসন্ধান করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

১৪:৩৯ ৪ ডিসেম্বর ২০২২

টেকনাফে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ এন্ড ডাইনে আগুন 

কক্সবাজারের টেকনাফ -সেন্টমার্টিন রুটের পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ এন্ড ডাইনে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

১৪:৩২ ৪ ডিসেম্বর ২০২২