Cvoice24.com

বান্দরবান সদর হাসপাতালে চালু হলো সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৩, ১৩ এপ্রিল ২০২১
বান্দরবান সদর হাসপাতালে চালু হলো সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট

ছবি: সংগৃহীত।

করোনায় সার্বক্ষণিক রোগীদের অক্সিজেন সুবিধা দিতে বান্দরবান সদর হাসপাতালে চালু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট। মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

হাসপাতাল প্রাঙ্গণে ৩ কোটি ২৫ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে এ প্লান্টের কাজ করে স্পেক্টা লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। আর তা বাস্তবায়ন করেছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। এই প্লান্ট থেকেই পাইপের মাধ্যমে পুরো হাসপাতালের ১০০ শয্যায় অক্সিজেন সরবরাহ করা হবে। এতে করে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবে হাসপাতালের রোগীরা।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, নানা অপ্রতুলতায় সরকারি হাসপাতালে অক্সিজেন সেবা থেকে বঞ্চিত হচ্ছিল রোগীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সারাদেশের মতো পার্বত্য এলাকায়ও চিকিৎসা ব্যবস্থায় উন্নয়ন অব্যাহত রয়েছে।

উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন- পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নয়ন কান্তি দাশ, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সরকার মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী মো. মোরশেদুল আলম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীসহ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়