Cvoice24.com

লামায় ডায়রিয়ার প্রার্দুভাব: একজনের মৃত্যু, হাসপাতালে শতাধিক

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৯, ২৬ এপ্রিল ২০২২
লামায় ডায়রিয়ার প্রার্দুভাব: একজনের মৃত্যু, হাসপাতালে শতাধিক

বান্দরবানের লামা উপজেলার দুর্গম পাহাড়ি দুই পাড়ায় ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের মিনতুই ও পমপং ম্রো পাড়ায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। ইতোমধ্যে এ রোগে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু ও শতাধিক আক্রান্ত হয়েছে।

রূপসীপাড়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য লংক্রাত ম্রো ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ও আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। খবর পেয়ে আক্রান্ত পাড়াগুলোতে চিকিৎসা সেবা প্রদান করে আলীকদম সেনাবাহিনীর একটি মেডিকেল টিম। পাহাড়ি ঝিরি ও ঝর্ণার দূষিত পানি পান করার কারণেই পাড়াগুলোতে ডায়রিয়া ছড়িয়ে পড়ে বলে ধারণা স্থানীয়দের।

রূপসীপাড়া ইউনিয়ন পরিষদ সদস্য লংক্রাত ম্রো জানায়, গত রবিবার সকাল থেকে মিনতুই ম্রো পাড়ার লোকজনের মধ্যে হঠাৎ ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর পাশের পমপং পাড়ার লোকজনের মাঝেও ডায়রিয়া ছড়িয়ে পড়ে। এতে সোমবার রাত ২টার দিকে মিনতুই পাড়ার বাসিন্দা মৃত পালেং ম্রো’র ছেলে মাংচি মুরুং (৫১) মারা যান। এক পর্যায়ে দুই পাড়ার ৩৩জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে আলীকদম সেনাবাহিনীর একটি মেডিকেল টিম গত সোমবার দিনব্যাপী মিনতুই ও পমপং ম্রো পাড়া সহ আশপাশের মোট ১২৫ জন রোগীকে চিকিৎসা এবং বিনামুল্যে ওষুধ প্রদান করেন। এর আগে  অবস্থার অবনতি হলে দুইটি ম্রো পাড়ার ৩৩ জন শিশু ও বয়স্ক নারী পুরুষকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়