Cvoice24.com

তুমব্রু সীমান্তে ফের মাইন বিস্ফোরণে প্রাণ গেল রোহিঙ্গা কিশোরের

কক্সবাজার প্রতিনিধি 

প্রকাশিত: ০০:২১, ৩ অক্টোবর ২০২২
তুমব্রু সীমান্তে ফের মাইন বিস্ফোরণে প্রাণ গেল রোহিঙ্গা কিশোরের

ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে শূন্য রেখায় মিয়ানমারের পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে ওমর ফারুক (১৭) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে। রবিবার (২ অক্টোবর) সকালে এই ঘটনা ঘটে। 

নিহত ওমর ফারুক তুমব্রু সীমান্তে শূনরেখার রোহিঙ্গা ক্যাম্পের  মো. আয়ুবের ছেলে । 

রোহিঙ্গাদের উদ্ধৃতি দিয়ে ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ জানান, শূন্যরেখার বাসিন্দা ওমর ফারুক ও মো. আবদু ইয়্যা নামে দুই রোহিঙ্গা সকালে তুমব্রু সীমান্তের পাহাড়ি ছড়ায় মাছ শিকারে বের হয়। এ সময় সীমান্তে মিয়ানমারের সীমান্ত রক্ষাকারী বাহিনীর (বিজিপি) পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণ ঘটে। এতে ওমর ফারুকের দুই পা বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই  মৃত্যু হয়। তবে এ ঘটনায় আবদু ইয়্যা নামে আরেক জন প্রাণে রক্ষা পায়। পরে তার মাধ্যমে খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে কাউকে না জানিয়েই সীমান্তের একটি কবরস্থানে দাফন করা হয়। পরে বিষয়টি জানাজানি হয়।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর শূন্যরেখা রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরণে মোহাম্মদ ইকবাল (১৮) নামে আরও এক রোহিঙ্গার মৃত্যু হয়। এ ঘটনায় আরও ছয় জন আহত হন। তার আগের দিন (১৬ সেপ্টেম্বর) তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে থাইন চাকমা নামে এক বাংলাদেশি যুবক আহত হন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়