Cvoice24.com

বান্দরবানে ভয়াবহ আগুনে অর্ধশত দোকান-ঘর পুড়ে ছাই 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ২২ মার্চ ২০২৩
বান্দরবানে ভয়াবহ আগুনে অর্ধশত দোকান-ঘর পুড়ে ছাই 

বান্দরবানের থানচিতে এক বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে অর্ধশত দোকান ও ঘর। ফায়ার সার্ভিস, বিজিবিসহ স্থানীয়রা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ব্যবসায়ীদের দাবি অগ্নিকাণ্ডে তাদের দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

বুধবার (২২ মার্চ) ভোর সাড়ে ৫টার পরে উপজেলার বলিপাড়া ইউনিয়নে বলিপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বলিপাড়া বাজারে একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে তা চারদিকে ছড়িয়ে পড়ে ৪৫টি দোকান ঘর ও ভাসমান কাঁচা বাজারসহ মোট ৫২টি দোকান-ঘর পুড়ে  যায়। ফায়ার সার্ভিস, বিজিবিসহ স্থানীয়রা দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়স্ত্রণে আনে।

থান‌চি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার পেয়ার মোহাম্মদ বলেন, বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর শুনে দ্রুত আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। মোট ৫২টি দোকান ও ঘর পুড়ে যায়।

থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা. আবুল মনসুর বলেন, বলিপাড়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এসেছে তবে ক্ষতিগ্রস্তদের তালিকা হাতে আসলে বিস্তারিত জানা যাবে।

থানচি থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক অগ্নিকাণ্ডের সত্যাতা নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে ছোট-বড় প্রায় ৫০টি দোকান পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি অগ্নিকাণ্ডে তাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়