Cvoice24.com

বান্দরবানের থানচি বাজারে আগুনে পুড়ল ৫০ দোকান

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৮, ২৫ মার্চ ২০২৩
বান্দরবানের থানচি বাজারে আগুনে পুড়ল ৫০ দোকান

বান্দরবানের থানচির বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে প্রায় ৫০টি দোকান। শনিবার (২৫ মার্চ) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবুল মনসুর। 

ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, সকালে বাজারের একটি রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন খাবারের দোকান, মুদির দোকান, কাপড়ের দোকান ও আড়তে ছড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকানের মালিক মংসিহ্লা জানান, বেশিক্ষণ লাগে নাই সব পুড়ে গেছে। দোকানের কোন কিছু বের করতে পারিনি। আগুনে আমার ঘর ও দোকান একেবারে পুড়ে গেছে। 

আগুন নিভাতে আসা ইউসুফ জানান, মসজিদের মাইকে শুনছি আগুন লাগছে। তখন আমরা দৌড়ে বাজারে আসি। দেখছি ধীরে-ধীরে সব পুড়ে যাচ্ছে। 

ফায়ার সার্ভিস স্টেশন অফিসার পেয়ার মুহাম্মদ জানান, রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত। ৪৫-৫০টি দোকান-ঘর পুড়ে গেছে। দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনি। ক্ষয়িক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ করতে পারিনি। ক্ষতির পরিমাণ নির্ধারণে আমরা কাজ করছি। 

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল মনসুর জানান, প্রায় ৫০টি দোকান পুড়ে গেছে। আমরা তালিকা করেছি। কয়েক দিনের ব্যবধানে আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক। স্থানীয় জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের সাথে সমন্বর করে ক্ষতিগ্রস্তদের কিছু সহযোগিতা করা হবে।

এর আগে ২২ মার্চ ভোরে থানচি বলিবাজারে চা‌য়ের দোকান থেকে আগুন লেগে ৫২টি দোকান ও ঘর পুড়ে ছাই হয়ে যায়। আর আজ শনিবার সকা‌লে আবারও আগুন লেগে থা‌ন‌চি বাজারের অর্ধশতা‌ধিক দোকান ও ঘর পুড়ে ছাই হ‌য়ে যায়।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়