Cvoice24.com

এসএসসি/
সঙ্গে মোবাইল থাকায় লোহাগাড়ায় ১৪ শিক্ষককে অব্যাহতি

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০২২
সঙ্গে মোবাইল থাকায় লোহাগাড়ায় ১৪ শিক্ষককে অব্যাহতি

চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার কেন্দ্রে দায়িত্ব পালনকালে মোবাইল ফোন সঙ্গে থাকায় দায়িত্ব থেকে ১৪ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার দুটি কেন্দ্রের ৭ জন করে ১৪ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়। 

দুটি কেন্দ্রের একটি হচ্ছে আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্র এবং অপরটি সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র। বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন লোহাগাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ। 

তিনি বলেন, ‘সকাল সাড়ে এগারোটার দিকে আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনে গিয়ে দায়িত্ব পালনকারী সকল শিক্ষকদের কাছে মোবাইল ফোন আছে কিনা জানতে চাই। তখন অব্যাহতি পাওয়া সাত জন শিক্ষক জানান যে তাদের কাছে বাটন মোবাইল আছে। তবে তা বন্ধ। যেহেতু শুধুমাত্র কেন্দ্র সচিব ছাড়া অন্যদের কেন্দ্রের অভ্যন্তরে মোবাইল ফোন বহন বা ব্যবহার করা নিষিদ্ধ; তাই কেন্দ্র সচিবের কাছে মোবাইল বহন করায় শাস্তিস্বরুপ তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করি।’

তিনি আরও বলেন, ‘একইভাবে সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে পরিদর্শন গিয়ে জানতে চাইলে সেখানেও সাতজন শিক্ষকের কাছে সাধারন বাটন ফোন পাই। একইভাবে তাদেরকেও বাকি পরীক্ষাগুলো ও আগামী বছর পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয়েছে।’  

‘কেউ আইনের উর্ধ্বে না। প্রতিবছরই এটা নিয়ে নীতিমালা থাকে, নির্দেশনা থাকে কারণ পরীক্ষার ক্ষেত্রে এগুলো সেনসিটিভ বিষয়। তাই পরীক্ষা সংশ্লিষ্ট সকলকেই এসব নিয়ম মেনে চলতে হয়।’— যোগ করেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়