Cvoice24.com

সাতকানিয়ায় ‘চোর’ ছিনিয়ে নিতে গৃহস্থ খুনের দুই আসামি গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫২, ২৫ জানুয়ারি ২০২৩
সাতকানিয়ায় ‘চোর’ ছিনিয়ে নিতে গৃহস্থ খুনের দুই আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় চোর ছিনিয়ে নিতে গৃহস্থকে পিটিয়ে খুনের ঘটনায় দুই আসামি গ্রেপ্তার হয়েছে। ঘটনার প্রায় ১৫ দিন পর র‌্যাব-৭ ও পুলিশের একটি টিম যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তাররা হলেন— লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের শাহার পাড়া এলাকার  গোলাম মোহাম্মদ মিয়ার ছেলে শওকত হোসেন (২৫) এবং একই ইউনিয়নের ইয়াছিন পাড়া আব্দুর রশিদের ছেলে মো. সাইফুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সুদীপ্ত সরকার সিভয়েসকে বলেন, মঙ্গলবার চট্টগ্রামের বাইরে ও সাতকানিয়ায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের মাধ্যমে ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গত ৯ জানুয়ারি (সোমবার) বিকেলে উপজেলার  ছদাহা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড খোর্দ্দ কেঁওচিয়ার খীল পাড়ায় ঘরের ভেতরে ঢুকে পড়া ‘চোর’কে ছিনিয়ে নিতে বাধা দেওয়ায় ‘চোরের’ দলের বেধড়ক পিটুনিতে খুন হন বৃদ্ধ গৃহস্থ মোহাম্মদ ইউসুফ (৬৮)। ঘটনার পরদিন ১০ জানুয়ারি নিহতের বড় ছেলে ৭ জনকে আসামি করে থানায় মামলা করেন। 

এদিন স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার সন্ধ্যায় আনুমানিক ২৭/২৮ বছর বয়সী এক যুবক ইউসুফের ঘরে ঢুকে পড়েন। ইউসুফের পরিবারের সদস্যরা তাকে দেখে স্থানীয় লোকজনের সহায়তায় আটক করেন। ওই যুবক তার নাম শওকত এবং বাড়ি পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নে জানিয়ে তাকে ছেড়ে দেয়ার অনুরোধ করেন। কিন্তু লোকজন স্থানীয় ইউপি সদস্যকে খবর দিয়ে তিনি না আসা পর্যন্ত তাকে আটক রাখার কথা জানান।

তখন শওকত মোবাইলে তার কয়েকজন বন্ধুর সঙ্গে যোগাযোগ করেন। ছয়-সাতজন যুবক আধাঘণ্টার মধ্যে ঘটনাস্থলে আসেন। তারা শওকতকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার সময় তাদের কিল-ঘুষি ও ধাক্কায় ইউসুফ মাটিতে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক ইউসুফকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়