Cvoice24.com

আনোয়ারায় ৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

আনোয়ারা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৫, ৫ জানুয়ারি ২০২২
আনোয়ারায় ৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

আনোয়ারায় ৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন।

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আনোয়ারা উপজেলার তিন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তাদের ভোট বর্জন করেছেন।

বুধবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল, হামলা, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া ও ভোট জালিয়াতির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

তারা হলেন— ২ নম্বর বারশত ইউপির আমিনুল হক, ৯ নম্বর পরৈকোড়া ইউপির নাজিম উদ্দীন সুজন ও ১০ নম্বর হাইলধর ইউনিয়নের শেখ সোলায়মান। তারা তিনজনই স্বতন্ত্র চেয়ার‌ম্যার প্রার্থী ছিলেন।

ভোট বর্জনকারী প্রার্থীরা জানান, ভোট গ্রহণের শুরু থেকে নৌকার প্রার্থীর লোকজন কেন্দ্র দখল করে ভোট জালিয়াতি করেন। এছাড়া বহিরাগত লোকজন এনে আমাদের সমর্থকদের ওপর হামলা করেন ও ইউনিয়নের সব কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়। সকাল থেকে এতো বিশৃঙ্খলার ঘটনা ঘটে গেলেও প্রশাসনের কাছ থেকে কোনো ধরনের সহযোগিতা পাওয়া যায়নি বলে অভিযোগ করেন তারা।

এর আগে, আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আনোয়ারার সিংহরা ৭ নম্বর ওয়ার্ডের কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় অংকর দত্ত (৩৮) নামে এক যুবক নিহত হয়েছেন।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে বুধধার (৫ জানুয়ারি) চট্টগ্রামের ২৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আনোয়ারা, বোয়ালখালী, চন্দনাইশের ২৪টি ইউপির এই নির্বাচনে শীতের তীব্রতাকে উপেক্ষা করে সকাল ৮টা থেকেই ভোটাররা লাইনে দাঁড়িয়েছে। ভোট গ্রহণ চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। 

এই নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারার ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে চারটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। বাকি ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯১ ও সাধারণ ওয়ার্ডে ৩৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯২টি ভোট কেন্দ্রে ৪ লাখ ৮ হাজার ২৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়