Cvoice24.com

আনোয়ারা উপকূলে ট্রলার ডুবে ২ জেলে নিখোঁজ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩০, ২৭ জুলাই ২০২২
আনোয়ারা উপকূলে ট্রলার ডুবে ২ জেলে নিখোঁজ

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারা উপকূলের বঙ্গোপসাগরে মালবাহী লাইটার জাহাজের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবে ২ জেলে নিখোঁজের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৪ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ জুলাই) দিবাগত রাত ৩টায় বঙ্গোপসাগরের আনোয়ারা গহিরা অঞ্চলে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন রায়পুর ইউনিয়নের পরুয়াপাড়া এলাকার মৃত সৈয়দ নুরের পুত্র মোহাম্মদ হারুন মাঝি (৪৫) ও কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া গ্রামের আবু সৈয়দের পুত্র আবদুর রশিদ (৪২)। 

নিখোঁজ ট্রলারের মালিক সিরাজুল ইসলাম বলেন, হারুনসহ ৬ জেলে গত ২৪ জুলাই সকালে পরুয়াপাড়া ছাত্তার মাঝির ঘাট থেকে নৌকা নিয়ে সাগরে মাছ ধরতে যায়। মাছ শিকার শেষে তারা মঙ্গলবার রাত ৩ টায় ফেরার পথে লাইটার জাহাজের ধাক্কায় দূর্ঘটনার শিকার হয়। এসময় ৪ জেলে সাঁতরে একটি নৌকায় উঠতে পারলেও নৌকার মাঝি হারুন ও আবদুর রশিদ নিখোঁজ হন। ঘটনার পর থেকে নৌকা নিয়ে খোঁজ করা হচ্ছে কিন্তু এখনো তাদের সন্ধান মেলেনি।

নিখোঁজদের ব্যাপারে আনোয়ারা থানায় একটি ডায়েরী করা হয়েছে বলেও জানান নৌকার মালিক সিরাজ।

নৌ-পুলিশ জানায়, বন্দর থেকে বরিশালগামী লাইটার জাহাজ রাতে রওনা করলে আনোয়ারা উপকূলে এসে মাছ ধরা নৌকায় ধাক্কা দেয়। এতে নৌকাটি তিন টুকরা হয়ে যায়। পরে অন্য একটি মাছ ধরার নৌকায় থাকা জেলেদের সাহায্যে ৪ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। 

প্রত্যক্ষদর্শী জেলে পেকুয়ার মো. মাহবুব জানান, মঙ্গলবার রাতে মাছ ধরে আমরা সকলে ঘুমিয়ে ছিলাম। শেষ রাতের দিকে জাহাজের ধাক্কায় আমাদের নৌকাটি তিন টুকরা হয়ে গেলে আমরা সাগরে ভাসতে থাকি। ওই সময় পাশের একটি মাছ ধরার নৌকার সাহয্যে আমিসহ ৪ জন উপকূলে আসি। আমাদের বাকি দুই জেলে এখনও নিখোঁজ।

বার আউলিয়া নৌ-পুলিশের ইনচার্জ নাসির উদ্দিন সিভয়েসকে বলেন, উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে। বাকি নিখোঁজদের সন্ধানে পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশ কাজ করছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়