Cvoice24.com

সাগরে উধাও বাঁশখালীর মাছ ধরার সাত ট্রলার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৩, ২৭ জুলাই ২০২১
সাগরে উধাও বাঁশখালীর মাছ ধরার সাত ট্রলার

প্রতিকী ছবি।

সাগরে মাছ ধরতে গিয়ে ভাসানচর রুটে প্রতিকূল আবহাওয়ার কবলে পড়ে বাঁশখালীর সাতটি মাছ ধরার ট্রলার নিখোঁজের খবর পাওয়া গেছে। এ ঘটনায় সাত জেলে নিখোঁজের খবর জানিয়েছে কোস্টগার্ড। 

তবে স্থানীয়দের বরাতে জানা যাচ্ছে দুটি জাহাজ ডুবে গেছে আর একটি জাহাজের তিন জেলে মারা গেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) এ ঘটনা ঘটে। 

নিখোঁজ ট্রলারগুলো হলো-  বাঁশখালীর হেফাজুল ইসলামের মালিকানাধীন ‘এফবি মুশফিক’, জব্বার ও নন্না মিয়ার মালিকানাধীন ‘আল্লাহর দান’, মো. কেফাতুল্লার মালিকানাধীন ‘মায়ের দোয়া’, ফোরকান ও হেলালের মালিকানাধীন ‘এফবি মায়ের দোয়া’, আলি নেওয়াজ চৌধুরীর মালিকানাধীন নতুন ও নামবিহীন একটি ট্রলার ও ফারুক ও আব্দুল মালেকের মালিকানাধীন ‘এফবি মোরশেদ আলম’।

স্থানীয়দের বরাতে জানা গেছে, ‘এফবি মুশফিক’ আর ‘এফবি মায়ের দোয়া’ ডুবে গেছে। আর এফবি মায়ের দোয়াতে থাকা বাঁশখালী চাম্বল ১ নম্বর ওয়ার্ডের আহমদুল হকের ছেলে আনিছ মাঝি ও একই এলাকার নুর মিয়ার ছেলে মো. আলী এবং নতুন নাম ছাড়া একটি ট্রলারে থাকা চাম্বল ২ নম্বর ওয়ার্ডের মো. একরাম মারা গেছে।

নিখোঁজ রয়েছেন—শীলকূপ এলাকার মৃত মফিজের পুত্র মিয়া(৩২), আস্করিয়া পাড়ার আমির হোসেনের পুত্র সাজ্জাদ হোসেন, কুতুবদিয়া এলাকার ছৈয়দ আলম(৪৫)।

চট্টগ্রাম কোস্টগার্ডের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার হাবিবুর রহমান সিভয়েসকে বলেন, আমরা ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত সাতজন নিখোঁজ রয়েছে বলে জানতে পেরেছি। তবে কতজন মারা গেছেন তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ট্রলারগুলোতে থাকা অন্তত ৪০ থেকে ৫০ জন জেলেকে আশেপাশে থাকা ট্রলারগুলো উদ্ধার করেছে। এখন আবহাওয়া ভালো নয়, তবুও আমরা নিখোঁজ জেলেদের উদ্ধার কার্যক্রমের জন্য জাহাজ পাঠিয়ে দিয়েছি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়