Cvoice24.com

বাঁশখালীতে র‍্যাবকে কুপিয়ে আসামি ছিনতাইয়ের ব্যর্থ চেষ্টা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৮, ২০ সেপ্টেম্বর ২০২১
বাঁশখালীতে র‍্যাবকে কুপিয়ে আসামি ছিনতাইয়ের ব্যর্থ চেষ্টা

বাঁশখালীতে টহল দেয়ার সময় র‍্যাব সদস্যদের কাছে খবর আসে গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় আলম ডাকাত নামে একজনের বাড়িতে মাদক বেচাকেনা চলছে। বিকেলের দিকে সেই বাড়িতে র‍্যাব সদস্যারা অভিযানে গেলে উল্টো র‍্যাবকেই গুলি চালানোর হুমকি দেয় লোকজন। গুলি না করলেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে ঠিকই। এরকম পরিস্থিতিতে র‍্যাব সদস্যরা দুর্গম ওই এলাকা থেকে অস্ত্রসহ লোকমানকে আটক করলেও হামলাকারী অন্যরা পালিয়ে যায়। পরে এ ঘটনায় চারজনকে আসামি করে মামলা করে র‍্যাব। আহত র‍্যাব সদস্যসহ দুজনকে যেতে হয় হাসপাতালে।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় র‌্যাবের একজন কর্মকর্তা বাদী হয়ে বাঁশখালী থানায় একটি মামলা করেছেন। মামলায় আটক লোকমান হাকিমসহ আসামি করা হয়েছে চারজনকে। 

মামলায় পলাতক আসামিরা হলো— মো. আলমগীর প্রকাশ আলম ডাকাত, মো. হাবিব, মো. শাহজাহানসহ অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজন। এদের মধ্যে আলম ডাকাতের বিরুদ্ধে বাঁশখালী থানায় পাঁচটি ও নগরের পাহাড়তলী থানায় দু’টিসহ মোট সাতটি মামলা রয়েছে।

ডাকাত হাকিমের সহযোগিদের আঘাতে আহতরা হলেন— র‌্যাব সদস্য মো. ওবায়দুল হক সরকার, মোস্তফা কামাল ও স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন এবং মুজিব।

জানা গেছে, বাঁশখালীতে টহল ডিউটি পালনের সময় র‌্যাব সদস্যরা জানতে পারে আলম ডাকাত নামে এক ব্যক্তির বাড়িতে স্থানীয় কিছু অবৈধ অস্ত্রবাজ ব্যক্তি মাদক বেচাকেনার জন্য অবস্থান করছে। খবর পেয়ে র‌্যাব সদস্যরা স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। সেখান থেকে লোকমান হাকিম (২০) নামে একজনকে অস্ত্র ও গুলিসহ আটক করলেও অন্যান্যরা বাড়ির ভেতরে লুকিয়ে যান। একপর্যায়ে আটক লোকমান হাকিম চিৎকার চেচামেচি শুরু করলে তার বাবা আলমগীর, হাবিব, শাহজাহানসহ অজ্ঞাতনামা ৪-৫ জন রামদা, লাঠিসোঠা ও দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে লোকমান হাকিমকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

র‍্যাব সদস্যরা তাদের বাধা দিতে গেলে আলম ডাকাত তার হাতে থাকা ধারালো রাম দা দিয়ে র‌্যাব সদস্য মো. ওবায়দুল হক সরকার ও স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেনকে কোপাতে থাকে। এতে গুরুতর আহত হন তারা দুজন। হাবিব ও শাহজাহান তাদের হাতে থাকা লাঠি দিয়ে র‌্যাব সদস্য মোস্তফা কামাল ও মুজিব নামে একজন স্থানীয়কে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি মারতে থাকে। অন্যরা মিলে তখন র‌্যাব সদস্যদের অবরুদ্ধ করে রাখে। একপর্যায়ে তারা আরও মারমুখী হয়ে আসামি ছিনতাইয়ের চেষ্টা করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে দ্রুত আহতদের উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

ঘটনাস্থলে র‌্যাব সদস্যরা আটক লোকমান হাকিমের কাছ থেকে ১ রাউন্ড লোড করা কার্তুজসহ কাঠের একটি এলজি বন্দুক, একটি চাকু, একটি দা উদ্ধার করে। পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক লোকমান হাকিম জানায়, উদ্ধার করা অবৈধ অস্ত্রগুলো আলম ডাকাতের জ্ঞাতসারে হামলার উদ্দেশ্যে জমা করেছিল।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফীউল কবির বলেন, ‘গণ্ডামারার পশ্চিম বড়ঘোনা এলাকায় র‌্যাবের একটি অভিযানে আসামি ছিনিয়ে নিতে অবৈধ অস্ত্রধারীরা হামলা করেছে। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্রসহ একজনকে আটক করে র‌্যাব থানায় হস্তান্তর করে চারজনের নামে মামলা করেছে। মামলার অন্যান্য আসামিদের ধরতে চেষ্টা চলছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়