Cvoice24.com

বাঁশখালীতে স্বতন্ত্র প্রার্থীর ওপর নৌকার সমর্থকদের হামলার অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৭, ২৫ মে ২০২২
বাঁশখালীতে স্বতন্ত্র প্রার্থীর ওপর নৌকার সমর্থকদের হামলার অভিযোগ

বাঁশখালীতে প্রচারণায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. ফজলুল কাদের

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বলে স্বতন্ত্র প্রার্থীর ওপর নৌকা প্রার্থীর সমর্থকদের হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৪ মে) রাত পৌনে ৮ টার দিকে উপজেলার চাম্বল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ছৈয়দ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় চাম্বল ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. ফজলুল কাদের আহত হন।

স্থানীয়রা জানান, আগামী ১৫ জুন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে চাম্বল ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান মো. ফজলুল কাদেরসহ আরো ৪ জন স্বতন্ত্র প্রাথী নির্বাচনে অংশ নিচ্ছেন। এ নির্বাচনকে সামনে রেখে স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদের প্রচারণা চালানোর জন্য ৯ নং ওয়ার্ডের ছৈয়দ পাড়া এলাকায় যান। এ সময় নৌকা প্রার্থীর ১০-১৫ জন সমর্থক তার সমর্থকসহ স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদেরের ওপরও হামলা চালায়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে বাঁশখালী  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তিনি প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে যান।

স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদের জানান, আসন্ন ইউপি নির্বাচনে আমি চাম্বল ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী। মঙ্গলবার রাতে আমি প্রচারণা চালানোর জন্য ৯ নং ওয়ার্ডের ছৈয়দপাড়া এলাকায় যাই। এ সময় নৌকা প্রার্থীর বেশ কয়েকজন চিহ্নিত ডাকাত আমার ওপর হামলা চালায়। এভাবে প্রতিনিয়ত নৌকার প্রার্থীর কর্মীরা আমার সমর্থক ও সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও হামলা-মামলার হুমকি দিচ্ছে। আমি সাধারণ ভোটারদের সাথে সাক্ষাত ও প্রচার-প্রচারণায় বের হলে নৌকার প্রার্থীর সর্মথকেরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে মহড়া এবং হুমকি-ধমকি ও ভয়ভীতি দেখাচ্ছে। এতে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ভোট দিতে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করছেন তারা। এছাড়া ওই এলাকার ৩টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে দাবী স্বতন্ত্র প্রার্থীর। কেন্দ্রগুলো হলো— পূর্ব চাম্বল মিয়ার দোকান সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাম্বল উচ্চ বিদ্যালয় ও পূর্ব চাম্বল সিকদার দোকান সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এ ঘটনায় বুধবার সকালে তিনি অভিযোগ দায়ের করবেন বলে জানান তিনি। 

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডা. ইসতিয়াস চৌধুরী জানান, চাম্বল এলাকায় মারামারির ঘটনায় একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আহত হয়ে রাত সাড়ে ৯ টার দিকে হাসপাতালে এসেছেন, আমরা থাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এ বিষয়ে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.কামাল উদ্দিনের সাথে মুঠোফোনে একাধিকবার ফোন করে যোগাযোগ করা চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়