Cvoice24.com

বাঁশখালীতে ভূমি অফিসের দালাল হাতেনাতে ধরা

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৬, ৬ অক্টোবর ২০২২
বাঁশখালীতে ভূমি অফিসের দালাল হাতেনাতে ধরা

বাঁশখালী ভূমি অফিসের দালাল ফোরকান

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ভূমি অফিস থেকে মো. ফোরকান (৩৩) নামে এক দালালকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে পরে এক ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নেওয়া ৬৫ হাজার টাকা মধ্যে ২৫ হাজার টাকা উদ্ধার করে অবশিষ্ট টাকার মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলা ভূমি অফিসের সামনে থেকে তাকে আটক করা হয়।  

জানা গেছে,  মো. ফোরকান একজন ভূমি অফিসের দালাল। সে সরল ইউনিয়নের জালিয়াঘাটা ৭ নম্বর ওয়ার্ডের মৃত আবুল কাশেমের পুত্র। ৭-৮ বছর ধরে ভূমি অফিসে নামজারি ও কোর্টের মামলা নিয়ে দালালি করেন। এর মধ্যে উপজেলার সরল ইউনিয়নের কাহারঘোনা এলাকার মো. ফখরুদ্দীনের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। 

ভুক্তভোগী ফখরুদ্দীন বলেন, খতিয়ান নামজারী করে দেওয়ার কথা বলে ৭-৮ মাস পূর্বে আমার কাছ থেকে ৬৫ হাজার টাকা নিয়ে যায় দালাল ফোরকান। এরপর থেকে তিনি লাপাত্তা। আজকে ভূমি অফিসের সামনে পেয়ে আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান স্যারের কাছে নিয়ে আসি।

এ বিষয়ে সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, এই ব্যক্তি প্রায় অফিসে বিভিন্ন বিষয়ে তদবির নিয়ে আসেন। তিনি বিভিন্ন ব্যক্তিকে ভূমি অফিসের কর্মচারী পরিচয় দিয়ে নামজারী করাতে আসেন। নামজারী করে দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অনেক অভিযোগ আমার হাতে আসে। এমনকি সে পূর্বেও সহকারী কমিশনার ভূমি’ র স্বাক্ষর জাল করাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত। বিভিন্ন মানুষের কাছ থেকে কয়েকগুণ বেশি টাকা নিয়ে নামজারী করার কাজ করছিলেন। আজকে আটকের পর জিজ্ঞাসাবাদে সব স্বীকার করেছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়