Cvoice24.com

বাঁশখালীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করায় জরিমানা গুনলো চার বেকারি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ৮ নভেম্বর ২০২২
বাঁশখালীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করায় জরিমানা গুনলো চার বেকারি

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, প্রক্রিয়াজাত ও লেভেল বিহীন খাদ্য পণ্য বাজারজাত করায় বাঁশখালীতে চার বেকারিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বাঁশখালী উপজেলার জলদি, মিয়াবাজার, টাইম বাজারে খাদ্যপণ্য উৎপাদনকারী বিভিন্ন বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত, প্রক্রিয়াজাতকরণ, লেভেল বিহীন খাদ্য পণ্য বাজারজাতকরণ, খাদ্য দ্রব্য মানব শরীরের জন্য ক্ষতিকারক অ্যামোনিয়া ও অপরিশোধিত আয়োডিন বিহীন লবণ উচ্চ মাত্রায় ব্যবহার করছিল চার বেকারি। পরে  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় জলদির আল্লাহর দান বেকারিকে ২০ হাজার টাকা, টাইম বাজারে আমানত বেকারিকে ১০ হাজার টাকা, মিয়া বাজারে মায়ের দোয়া বেকারিকে ১০ হাজার টাকা ও একতা বেকারিকে ২০ হাজার টাকাসহ সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান জানা, বাঁশখালী উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে চার বেকারিকে জরিমানা করা হয়। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়