Cvoice24.com

২৬ বছর পর বাঁশখালী আওয়ামী লীগের সম্মেলন, নেতৃত্বে আসছেন কারা

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:০২, ৫ ডিসেম্বর ২০২২
২৬ বছর পর বাঁশখালী আওয়ামী লীগের সম্মেলন, নেতৃত্বে আসছেন কারা

দীর্ঘ ২৬ বছর পর বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে । আগামীকাল মঙ্গলবার ৬ ডিসেম্বর সকাল ১০ টায় বাঁশখালী সরকারি বালিকা বিদ্যালয় মাঠে  সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। পরদিন বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন হবে। মূলত এদিনই জানা যাবে কারা নেতৃত্বে আসছেন। 

এদিকে সম্মেলনের যাবতীয় কার্যক্রম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে উৎসাহ উদ্দীপনা। সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদ কারা আসছেন, তা নিয়ে চলছে নানা গুঞ্জন। 

জানা গেছে, ১৯৯৬ সালের ডিসেম্বরে বাঁশখালী উপজেলার নাপোড়া উচ্চ বিদ্যালয় মাঠে সর্বশেষ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বর্তমান এমপি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীকে সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরপর কিছু সময় পার হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাধারণ সম্পাদক খোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রনতোষ দাশ ও সাংগঠনিক সম্পাদক মরহুম অধ্যাপক রায়হানুল হক চৌধুরীকে কমিটি থেকে বহিষ্কার করে ৫১সদস্য নতুন কমিঠি ঘোষণা করেন তৎকালীন সময়ের বাঁশখালীর সংসদ সদস্য মরহুম এডভোকেট  সুলতান উল কবির চৌধুরী।

ওই কমিটিতে মোস্তাফিজুর রহমান চৌধুরীকে সভাপতি, অধ্যাপক আব্দুল গফুরকে সাধারণ সম্পাদক, মহিউদ্দিন চৌধুরী খোকাকে সাংগঠনিক সম্পাদক, শ্যামল দাশকে দফতর সম্পাদক ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ২৬ বছর হয়ে গেলেও আর কোন কমিটির মুখ দেখেনি বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ। অন্যদিকে ৫১ সদস্যের সেই কমিটির অনেকে মারা গেছেন। কেউ আবার রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছেন। যার ফলে দলে নানা বিশৃঙ্খলা ও অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করেন অনেকে। 

এদিকে বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নেতৃত্বে অধিকাংশ দলীয় কর্মকাণ্ড পরিচালিত হয়ে আসলেও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুরের নেতৃত্বে একটি অংশ সব সময় দূরত্ব বজায় রেখে চলেছে।

এবারের সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি ও সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী ছাড়াও দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দিন মনছুর, দৈনিক পূর্বদেশ সম্পাদক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ্ব  মুজিবুর রহমান সিআইপি, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল্লাহ কবির লিটন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক খোরশেদ আলমের ও প্রয়াত সংসদ সদস্য এডভোকেট সুলতানুল কবির চৌধুরীর ছেলে বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালিব সাদলীর নাম শোনা যাচ্ছে। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, কালীপুরের চেয়ারম্যান এডভোকেট আ ন ম শাহাদাত আলম, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী  সহ বেশ কয়জনের নাম শোনা যাচ্ছে।

এ বিষয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আগামীকাল বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটা হবে ১ম অধিবেশন এবং  দ্বিতীয় অধিবেশন চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত হবে। সম্মেলনের মাধ্যমে বাঁশখালীতে নতুন কমিটি উপহার দেওয়া হবে। সম্মেলনে তৃণমূলসহ সবার মতামত নেওয়া হবে। সকলের মতামতের ভিত্তিতে নতুন একটি কমিটি ঘোষণা হবে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়