Cvoice24.com

বাঁশখালী পৌরসভার ১২২ কোটি টাকার বাজেট ঘোষণা

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৪, ৩১ জুলাই ২০২৩
বাঁশখালী পৌরসভার ১২২ কোটি টাকার বাজেট ঘোষণা

বাজেট পেশ করছেন পৌরসভার মেয়র এডভোকেট এসএম তোফাইল বিন হোসাইন

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে।  সোমবার (৩১ জুলাই) বেলা ১২ টার দিকে  গণমাধ্যমকর্মী, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তাদের উপস্থিতিতে পৌরসভা কার্যালয়ে এই বাজেট পেশ করেন পৌরসভার মেয়র এডভোকেট এসএম তোফাইল বিন হোসাইন। 

আগামী অর্থ বছরের জন্য সর্বমোট ১২২ কোটি ১৬ লক্ষ ৯০ হাজার ১১২ টাকার বাজেট ঘোষণা করা হয়। এর মধ্যে উন্নয়ন বাজেট ১০৬ কোটি  ৪২ হাজার ৯৪৯ এবং রাজস্ব ১৬ কোটি ১৬ লক্ষ ৪৭ হাজার ১৬৩ টাকা।

বাঁশখালী পৌরসভার মেয়র এডভোকেট তোফাইল বিন হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর। এসময় উপস্থিত ছিলেন সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, আলাওল ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মো. ইদ্রিস, পৌর আওয়ামী লীগ নেতা ইলিয়াস সওদাগর, জমশেদ কোম্পানী, আক্তার হোসেন, পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নীলকণ্ঠ দাশ, প্যানেল মেয়র রোজিয়া সোলতানা রোজি, পৌর নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম, হিসাব রক্ষক কর্মকর্তা মো, আবু সুফিয়ান ভূঁইয়া, মহিলা কাউন্সিলর সাদেকা নুর খানম বিউটি ও রোজিনা আক্তার, কাউন্সিলর জামশেদ আলম, কাঞ্চন বড়ুয়া, আনছুর আলী, আরিফ মাইনুদ্দীন, মো. ইসহাক, মো. আক্তার হোসেন, আবদুল গফুর, প্রণব কুমার দাশ, বদিউল আলম এবং আওয়ামী লীগ নেতা জাফর আহমদ।

এ সময় পৌরমেয়র বলেন, সকল প্রতিবন্ধকতা মোকাবিলা করে বাঁশখালী পৌরসভাকে একটি আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে আগামী অর্থ বছরের জন্য ১২২ কোটি টাকার বাজেট ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। রাজনৈতিক জীবনে যত অত্যাচার নির্যাতন সহ্য করেছি, সব ভুলে গেছি নৌকা প্রতীকে নির্বাচিত মেয়র হয়ে। এই প্রতীকে নির্বাচনের সুযোগ পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমার নেতা আধুনিক বাঁশখালীর রুপকার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর কাছে আমি চির কৃতজ্ঞ। সকল সীমাবদ্ধতাকে অতিক্রম করে আমরা যাতে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারি, এই বাজেট বাস্তবায়ন করতে পারি তার জন্য আমরা পৌরবাসীসহ সকলের সহযোগিতা চাই। 

তিনি বলেন, এ বাজেটের মাধ্যমে বাঁশখালী পৌরসভার সকল ওয়ার্ডের উন্নয়ন ও পৌরবাসীর কল্যাণ সাধিত হবে বলে আশা রাখি। 

সর্বশেষ