Cvoice24.com

বাঁশখালীতে হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেল ১৩ লাখ টাকা

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫০, ৯ সেপ্টেম্বর ২০২৩
বাঁশখালীতে হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেল ১৩ লাখ টাকা

বাঁশখালীতে হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেলেন ক্ষতিপূরণের অর্থ

বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। শনিবার (৯ সেপ্টেম্বর) ক্ষতিগ্রস্ত পরিবারের স্বজনদের হাতে চেক তুলে দেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামে বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম।উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা দীপান্বিত ভট্টাচার্য, কৃষি অফিসার মো. আবু ছালেক, মৎস্য অফিসার মাহমুদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসরাফিল, জলদী অভয়রান্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জান শেখ। 

বন্য হাতির আক্রমনে নিহতদের পরিবারকে ৩ লাখ এবং ফসলের ক্ষতিগ্রস্ত হওয়া ব্যক্তিদের ৪০, ৪৫ ও ৩৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়।

এসময় বন কর্মকর্তারা হাতি বা বন্য প্রাণী চলাচলের রাস্তায় বসতি স্থাপন না করার আহ্বান জানিয়ে বলেন, অনেক সময় হাতি তাদের খাবার না পেয়ে লোকালয়ে ঢুকে পড়ে বাড়ি ঘরে হামলা চালায়। বন্যপ্রাণীর চলাচল রাস্তা যেন কোনভাবে বন্ধ না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে এবং সর্তক থাকতে হবে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়