Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

চলছে বোয়ালখালী উপজেলা উপনির্বাচনে ভোটগ্রহণ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪০, ১৬ মার্চ ২০২৩
চলছে বোয়ালখালী উপজেলা উপনির্বাচনে ভোটগ্রহণ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ভোটগ্রহণ আজ ১৬ মার্চ বৃহস্পতিবার। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। মোট ৮৬টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

এ উপনির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম রাজা, আনারস প্রতীকে স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম মিজানুর রহমান এবং দোয়াত-কলম প্রতীকে কাজী আয়েশা ফারজানা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানিয়েছেন, এ উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ৬ হাজার ১৬৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৭ হাজার ৬৬৬ জন ও মহিলা ভোটার রয়েছেন ৯৮ হাজার ৫০১ জন।’

৮৬ কেন্দ্রের জন্য ৮৬ জন প্রিসাইডিং, ৫১৮টি বুথের সহকারী প্রিসাইডিং এবং ১০৩৬ পোলিং অফিসারকে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে ৭৭৭টি ইভিএম উপজেলায় এসে পৌঁছেছে।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করবেন। থাকবে দুই প্লাটুন বিজিবি সদস্য। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্যরা নিয়োজিত থাকবে।

প্রসঙ্গত, গত ২০ ডিসেম্বর উপজেলা চেয়ারম্যান মো. নুরুল আলমের মৃত্যুর কারণে এই পদটি শূন্য ঘোষণা করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়