Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

 চন্দনাইশে পাহাড়ি ঢলে ভেঙে যাওয়া সড়ক দ্রুত মেরামতের নির্দেশ উপজেলা চেয়ারম্যানের

চন্দনাইশ প্রতিনিধি 

প্রকাশিত: ২১:১৭, ৪ জুলাই ২০২১
 চন্দনাইশে পাহাড়ি ঢলে ভেঙে যাওয়া সড়ক দ্রুত মেরামতের নির্দেশ উপজেলা চেয়ারম্যানের

চন্দনাইশে ভাঙা সড়ক পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান মো. আবদুল জব্বার

চন্দনাইশ উপজেলায় গত কয়েকদিনে প্রবল বর্ষণে আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে গ্রামীণ সড়কগুলো ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ভেঙ্গে গেছে গ্রামীণ সড়ক। উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মুরাদাবাদ আজিজিয়া মাদ্রাসা-সওদাগর পাড়া সড়ক ও ৬ নম্বর ওয়ার্ডে উত্তর কাঞ্চননগর শাহী মোশারফ আলী জামে মসজিদ সড়কের ক্ষতি হয়েছে ব্যাপক। বন্ধ হয়ে গেছে যানচলাচল। ফলে ব্যাপক ভোগান্তিতে পড়েছে ওই এলাকার লোকজন।

এদিকে প্রবল বর্ষণে আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে গ্রামীণ সড়কগুলো ভেঙে গিয়ে জন ও যান চলাচলে ভোগান্তির সংবাদ পেয়ে পরিদর্শনে আসেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল জব্বার চৌধুরী। এসময় তিনি উপজেলা পরিষদ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন। তার সঙ্গে এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, উপজেলা প্রকৌশলী রেজাউল নবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী জহিরুল আলম, কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নুরুল হোসেন জাহাঙ্গীরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নুরুল হোসেন জাহাঙ্গীর বলেন, প্রবল বেগে স্রোতের তোরে পানি আচড়ে পড়ে সড়কগুলো ভেঙে গেছে।  পানিতে সড়কটি ডুবে গিয়ে জন ও যান চলাচলে মারাত্মক ভোগান্তিতে পড়ে। সড়কটির অধিকাংশ জায়গা ভেঙে যায় ফলে জন ও যান চলাচল বন্ধ হয়ে যায়।

সওদাগর পাড়া সড়কের বাসিন্দা সাইফুল ইসলাম জানান, ভারী বর্ষণে পাহাড়ি ঢলে তীব্র স্রোতে আমাদের এলাকার সড়কগুলো টুকরো টুকরো ভেঙ্গে গেছে।  ভারী বর্ষণ ও ঢলে এলাকা প্লাবিত হয়ে কৃষিজমি এবং বাড়িঘরে পানি উঠেছে। সড়ক ভেঙে যাওয়ায় যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে শঙ্কায় দিন কাটতে হচ্ছে আমাদের। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল জব্বার চৌধুরী জানান, উপজেলার বিভিন্ন এলাকায় ভাঙ্গনগুলো পরিদর্শন করেছি। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়