Cvoice24.com

তিন বছরেও গ্রেপ্তার হয়নি চন্দনাইশের রাজমিস্ত্রি আয়ুবের ‘খুনি’

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৯, ৯ অক্টোবর ২০২১
তিন বছরেও গ্রেপ্তার হয়নি চন্দনাইশের রাজমিস্ত্রি আয়ুবের ‘খুনি’

ছবিতে বামে অভিযুক্ত আবু ছৈয়দ, ডানে নিহত রাজমিস্ত্রি মোহাম্মদ আয়ুব

চন্দনাইশে তিন বছর আগে কাজের হিসেব নিয়ে নিজ হেলপারের সঙ্গে কথাকাটাকাটির জেরে খুন হন রাজমিস্ত্রি মোহাম্মদ আয়ুব। কিন্তু এখনো পর্যন্ত গ্রেপ্তার হয়নি উপজেলার চাঞ্চল্যকর এই হত্যা মামলার আসামি।

২০১৭ সালের ২২ আগস্ট উপজেলার হাশিমপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে রেল স্টেশনেরপাশে বাতুয়া পাড়ায় নয়ন স্টোর নামে একটি দোকানে রাজমিস্ত্রি মোহাম্মদ আয়ুবের সঙ্গে কথাকাটাকাটি হয় তার সহকারী আবু ছৈয়দের সঙ্গে। কথাকাটাকাটির একপর্যায়ে রাজমিস্ত্রি আয়ুবকে ছুরিকাঘাত করে পালায় আবু ছৈয়দ। এসময় আয়ুব মাটিতে গড়াগড়ি করতে থাকলে গুরুতর আহতবস্থায় প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

এ ঘটনায় পরদিন নিহতের মা ইসলাম খাতুন বাদি হয়ে থানায় ছৈয়দের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সেই মামলায় ২০১৮ সালের ৭ নভেম্বর পুলিশ ছৈয়দকে অভিযুক্ত করে অভিযোগপত্রও দেয়। কিন্তু ঘটনার তিন বছর পেরিয়ে গেলেও পুলিশ অভিযুক্ত ছৈয়দকে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ বলছে, ছৈয়দকে গ্রেপ্তারের জন্য একাধিকবার অভিযান চালানো হয়েছে। কিন্তু সে গা ঢাকা দেওয়ায় তার হদিস মিলছে না। গোয়েন্দা নজরদারির পাশাপাশি তাকে গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

নিহত আয়ুবের মা ইসলাম খাতুনের অভিযোগ, অভিযুক্ত আবু ছৈয়দের বাবা আকতার হোসেন তাদের মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধমকি দিচ্ছেন। এমনকি মামলা তুলে না নিলে তাকে প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়েছে। 

নিহত আয়ুবের মা ইসলাম খাতুন জানান, তিন বছর ধরে তিনি ক্যান্সারে ভুগছেন। মৃত্যুর আগে ছেলে হত্যার বিচার তো দূরের কথা খুনি গ্রেপ্তার দেখে যেতে পারবেন কিনা তা নিয়ে সংশয়ে তার।

আয়ুবের বড় ভাই ফেরদৌস বলেন, দুই ভাই দুই বোনের মধ্যে আয়ুব দুই নম্বর। রাজমিস্ত্রি কাজের পাশাপাশি কন্টাকে কাজ করতেন আয়ুব। কাজের হিসেব নিয়ে তার কর্মচারীর সঙ্গে কথাকাটাকাটি হয়। সেই কথাকাটিতেই ছুরিকাঘাতে প্রাণ হারাতে হয় আমার ভাইকে। দ্রুত হত্যার সঙ্গে জড়িত ছৈয়দকে গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান তিনি।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন সরকার বলেন, রাজমিস্ত্রি আয়ুব হত্যা মামলার আসামি আবু ছৈয়দের ওয়ারেন্ট ইস্যুর পর একাধিকবার অভিযান চালানো হয়েছে। কিন্তু সে গা ঢাকা দেওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে অভিযান অব্যাহত আছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়