Cvoice24.com

‘যুগ যুগের সম্প্রীতির বন্ধন ভাঙার অপচেষ্টা সফল হবে না’

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৯, ১৪ অক্টোবর ২০২১
‘যুগ যুগের সম্প্রীতির বন্ধন ভাঙার অপচেষ্টা সফল হবে না’

চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনাকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। এ সাম্প্রদায়িক সম্প্রীতি এদেশের মানুষের সুমহান ঐতিহ্য। যুগ যুগ ধরে বিদ্যমান এ সম্প্রীতির বন্ধন ভাঙতে যে অপচেষ্টা চলছে তা কখনো সফল হবে না। উস্কানি দিয়ে সম্প্রীতি নষ্ট করার ঘৃণ্য চক্রান্তকারীদের মুখোশ খুলে আইনের আওতায় আনা হবে।

বুধবার (১৩ অক্টোবর) রাতে চন্দনাইশ -সাতকানিয়া আংশিক এলাকায় বিভিন্ন দুর্গাপূজা মণ্ডপে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা এখন বিশ্বে রোল মডেল। অপ্রতিরোধ্য গতিতে চলমান উন্নয়ন ও অগ্রযাত্রাকে নস্যাৎ করতে এবং ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতেই চিহ্নিত একটি গোষ্ঠী যতই ষড়যন্ত্র করুক না কেন দেশবাসী তা সফল হতে দিবে না। এদেশের সর্বস্তরের জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। এ সম্প্রীতির বন্ধন অটুট ছিল, আছে এবং থাকবে। 

গাছবাড়ীয়া হরি মন্দির পূজা মন্ডপে অনুষ্ঠিত বস্ত্র বিতরণ অনুষ্ঠান বাবু কৃষ্ণ ধরের সভাপতিত্বে দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের  যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী ভবশংকর ধরের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রসাশক মাসুদ কামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা, সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন, থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও উপজেলার সাবেক সভাপতি বাবু অরূপ রতন চক্রবর্তী, তপন চক্রবর্তী, পূজা কমিটির সভাপতি বলরাম চক্রবর্তী, সাধারণ সম্পাদক অমিভাত চৌধুরী টিটো, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক, উপজেলা যুবলীগের আহ্বায়ক তৌহিদুল আলম, সিনিয়র সদস্য আজিজুর রহমান আরজু, কৃষকলীগের সাধারণ সম্পাদক নবাব আলী , ইউপি চেয়ারম্যান আলমগীরুল ইসলাম, নবগঠিত চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, গাছবাড়িয়া সার্বজনীন হরিমন্দির পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক  শ্রী বিকাশ ধর, চট্টগ্রাম দক্ষিন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক রুবেল দেব ও প্রাক্তন সাধারণ সম্পাদক তাপস কুমার দে, যুগ্ন-সাধারণ সম্পাদক আশীষ মিত্র, সহ-সাংগঠনিক সম্পাদক রুবেল দত্ত, দপ্তর সম্পাদক নয়ন  কুমার সিংহ, মহিলা সম্পাদিকা রেখা দাশ, সাংস্কৃতিক সম্পাদক শ্যামা প্রসাদ দাশগুপ্ত, কাযর্করী সদস্য অভি দেসহ নাসেরসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আ'লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, চট্টগ্রাম দক্ষিন জেলা ও চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

সর্বশেষ

পাঠকপ্রিয়