Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

মহানবীকে কটূক্তির প্রতিবাদে চন্দনাইশে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ২২:০১, ১০ জুন ২০২২
মহানবীকে কটূক্তির প্রতিবাদে চন্দনাইশে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতা নূপুর শর্মা ও তার সহকর্মী নবীন কুমার জিন্দালের কটূক্তির প্রতিবাদ ও রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবিতে চন্দনাইশে এক বিশাল মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তাজেদায়ে মদিনা সুন্নি ঐক্য পরিষদ। 

শুক্রবার (১০ জুন) বিকেলে গাছবাড়িয়া পুরাতন কলেজ গেইটে মানববন্ধন করা হয়।, মানববন্ধনটি কলেজ গেইট থেকে বদুর পাড়া রাস্তা পর্যন্ত বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করে পরে গাছবাড়িয়া খাঁনহাট আজিজ সেন্টারের সামনে এসে শেষ হয়। সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মওলানা সোলাইমান ফারুকী, মওলানা ফয়েজ উল্লাহ খতিবী, মওলানা এনাম রেযা কাদেরী, আলমগীর ইসলাম বঈদী, হাফেজ মওলানা আবদুল কাদের আল কাদেরী, মওলানা কাযি আমিন উল্লাহ, মওলানা নাছির উদ্দীন আল কাদেরী, মওলানা আবদুল হাকিম নুরী, মওলানা আবদুল খালেক ও শাহনেওয়াজ চোধুরী শুভসহ প্রমুখ। 

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ব মুসলিমদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারে না। এসময় তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।
 
এসময় বক্তারা বলেন, ধর্মীয় অপবাদ ছড়িয়ে ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপি একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে চায়। তাদের এমন কর্মকাণ্ড গোটা ভারতীয় উপমহাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের স্পষ্ট পায়তারা। এছাড়া তারা সম্প্রীতির বাংলাদেশে হিন্দুত্ববাদী গোষ্ঠিকে উসকে দিয়ে হিন্দু-মুসলিমদের মধ্যে বিদ্যমান পারস্পারিক সম্প্রীতি বিনষ্ট করতে চায়।

বক্তারা আরও জানান, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেত্রী নুপুর শর্মা কর্তৃক মহানবী (সাঃ) কে কটুক্তির দায়ে ভারত সরকারকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। এছাড়াও ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানিয়েছেন।

পরে তাদের ছবি  আগুনে পুড়িয়ে নিন্দা জানান ও বিশ্ব মুসলিম নেতাদের কাছে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে কটূক্তি ও অবমাননা এবং মুসলমানদের ধর্ম নিয়ে বাজে মন্তব্য করার দায়ে দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়