Cvoice24.com

চন্দনাইশে অবৈধভাবে স্পিরিট বিক্রি, পাঁচ দোকানিকে ৭৭ হাজার টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৩, ৮ মে ২০২৩
চন্দনাইশে অবৈধভাবে স্পিরিট বিক্রি, পাঁচ দোকানিকে ৭৭ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে স্পিরিট মজুদ করে বিক্রির অপরাধে পাঁচ দোকানিকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক।

অভিযানে জননী হার্ডওয়্যার স্টোরের মালিক রিশু দাশকে ৭ হাজার, রাসেল এন্ড ব্রাদার্সের জাহেদুল ইসলামকে ২০ হাজার, জান্নাত হার্ডওয়্যার ও ইলেকট্রনিক্সের মো. হাবিবুর রহমান ১৫ হাজার, শাহ আমানত এন্টারপ্রাইজের মো. মহিউদ্দীনকে ৪০ হাজার, খাজা ট্রেডার্সের আলমগীরকে ২৫ হাজার এবং  গ্যাস বিক্রির অভিযোগে আবুল হাশেম নামে আরেক দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, স্পিরিট বিক্রির জন্য মাদক দ্রব্য অধিদপ্তরের লাইসেন্স, পারমিট ও ব্যবহারের কারণ সংক্রান্ত কাগজাদি প্রয়োজন হয়। প্রতিষ্ঠানগুলো অনুমোদনহীনভাবে ডিনেচার্ড স্পিরিট, বাণিজ্যিক স্পিরিট মজুদ করে বিক্রি করছিল। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় স্পিরিট শনাক্ত করে প্রতিষ্ঠানগুলোকে
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। এছাড়া স্পিরিটগুলো জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়