Cvoice24.com

প্রচণ্ড গরমে রমরমা তরমুজ ব্যবসা

প্রকাশিত: ১৬:৩৯, ৪ এপ্রিল ২০২১
প্রচণ্ড গরমে রমরমা তরমুজ ব্যবসা

ফটিকছড়িতে জমে উঠেছে তরমুজের বাজার

চৈত্রের দাবানলে সতেজতা ফিরিয়ে আনতে তরমুজের জুড়ি নেই। গরম বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে মৌসুমি এ ফলের চাহিদা। এই প্রচণ্ড তাপদাহে চট্টগ্রামের ফটিকছড়িতে জমে উঠেছে তরমুজের বাজার। ক্রেতাদের চাহিদা বেশি হওয়ায় তরমুজ ব্যবসায়ীদের ব্যবসা এখন রমরমা।

ছোট সাইজের তরমুজ ১০০-১৫০ এবং বড় সাইজের ২০০-২৫০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তবে দাম তুলনামূলক বেশি হওয়ায় কিছুটা অস্বস্তিতে ক্রেতা।

ক্রেতারা বলছেন, বাজারে প্রচুর তরমুজের আমদানি হওয়া সত্ত্বেও দাম তুলনামূলক বেশি, তবুও থেমে নেই বিক্রি। মৌসুমি ফল ও গরমের প্রশান্তি পাওয়ায় তরমুজ কিনছেন অনেকেই।

সরেজমিনের দেখা গেছে, উপজেলার নাজিরহাট, বিবিরহাট, নানুপুরের ব্যবসায়ীরা দেশের বিভিন্নস্থান থেকে তরমুজ সংগ্রহ করে এনে তরমুজ বিক্রি করছেন। ক্রেতাদের ভিড়ও লক্ষণীয়। শুধু পরিবারের জন্য কিনছেন না আত্মীয় স্বজনদের বাড়িতেও মৌসুমী ফল হিসেবে এই তরমুজ কিনে নিচ্ছেন অনেকে।

রিকশা চালক খোরশেদ বলেন, ‘একটা তরমুজ নিতে আসলাম কিন্তু দাম বেশি।’ ক্রেতা আলি নেওয়াজ বলেন,‘ এখন তরমুজ খাওয়ার উপযুক্ত সময়, বৃষ্টি পড়লে তরমুজের স্বাদ আর থাকবে না।’

নাজিরহাটের তরমুজ ব্যবসায়ী এসকান্দর বলেন, ‘ভালই বিক্রি হচ্ছে। বেশি দামে কিনতে হচ্ছে, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। লকডাউন হলে আমাদের ব্যবসা আর হবে না। এতগুলো তরমুজ নিয়ে শঙ্কায় আছি।’

-সিভয়েস/আরটি

সর্বশেষ

পাঠকপ্রিয়