Cvoice24.com

দেশ সেরা রাঁধুনী ফটিকছড়ির মেয়ে সাদিয়া

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৪, ১০ জুলাই ২০২১
দেশ সেরা রাঁধুনী ফটিকছড়ির মেয়ে সাদিয়া

দেশের সেরা কুকিং রিয়েলেটি শো ‌‘সেরা রাঁধুনী-১৪২৭’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন চট্টগ্রামের ফটিকছড়ির মেয়ে সাদিয়া তাহের। এ প্রতিযোগিতায় খুলনার নাদিয়া নাতাশা দ্বিতীয় ও ঢাকার মরিয়ম হোসেন নুপুর তৃতীয় স্থান অর্জন করেছেন।

ছয় মাসেরও বেশি সময়ের প্রতিযোগিতা শেষে শুক্রবার (৯ জুলাই) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে ‘সেরা রাঁধুনী ১৪২৭’ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

দেশের নানা প্রান্তের রন্ধনশিল্পীদের রান্নার প্রতিভার কথা সারাদেশকে জানানোর প্রতিশ্রুতি নিয়ে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ষষ্ঠবারের মতো সেরা রাঁধুনী প্রতিযোগিতার আয়োজন করেছিল। সংবাদ সম্মেলনের মাধ্যমে যার আনুষ্ঠানিক যাত্রা শুরু গত বছরের ২৯ ডিসেম্বর।

বিভাগীয় অডিশনের মাধ্যমে সারাদেশ থেকে ২৮ জন নির্বাচিত হন। গ্র্যান্ড অডিশনের পর তাদের ১৫ জনকে নিয়ে শুরু হয় মহামঞ্চের (স্টুডিও রাউন্ড) লড়াই।

এদিকে সাদিয়া তাহেরের বিজয়ে ফটিকছড়ির বিভিন্ন স্হানে আনন্দের বন্যা বয়ে যায় এবং সোস্যাল মিডিয়াতে অভিনন্দনের জোয়ার পরিলক্ষিত হয়।

সাদিয়া তাহের চট্টগ্রামের ফটিকছড়ির ধর্মপুর ইউনিয়নের আজাদী বাজার সংলগ্ন চাঁদির বাপের বাড়ীর মেয়ে। বাবা আবুধাবিস্থ ইসলামিয়া বাংলাদেশ স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক এস এম আবু তাহের, মা শাহনাজ তাহের ময়ূর বিএ। সাদিয়া তাহের চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির অনার্স ২য় বর্ষের ছাত্রী। তিনি ‘সেরা রাঁধুনী-১৪২৭’ বিজয়ী মর্যদায় পেলেন সম্মাননা স্মারক ও ১৫ লাখ টাকা।

বিজয়ী হওয়ার পর সাদিয়া তাহের উচ্ছাস প্রকাশ করেন। তিনি জানান, রান্নার হাতেখড়ি মায়ের হাতে। একবার মা অসুস্থ হয়ে পড়লে রান্নার দায়িত্ব নেন তিনি। সেই থেকে রান্নার প্রতি তার ভালবাসা জন্মে বলে জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়